• ২০২১ ডিসেম্বর ০৪, শনিবার, ১৪২৮ অগ্রহায়ণ ১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কর্ণফুলী মাল্টিপারপাসের পরিচালকসহ গ্রেপ্তার ১০

  • প্রকাশিত ১২:১২ পূর্বাহ্ন শনিবার, ডিসেম্বর ০৪, ২০২১
কর্ণফুলী মাল্টিপারপাসের পরিচালকসহ গ্রেপ্তার ১০
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

অন্তত একশ কোটি টাকার লেনদেন হলেও কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটির একাউন্টে রয়েছে মাত্র ৮০ লাখ টাকা। রাজধানীর পল্লবী থেকে পরিচালকসহ ১০ জনকে গ্রেপ্তার করা হলেও প্রতিষ্ঠানটির মালিক এখনও পলাতক।

মঙ্গলবার দুপুরে র‍্যাব জানায়, এক লাখে ৩ হাজার টাকার লাভের প্রলোভন দেখিয়ে প্রায় ৩০ হাজার গ্রাহকের সাথে প্রতারণা করেছে প্রতিষ্ঠানটি।

আমানতের টাকা ফেরত না দিয়ে মারধরসহ নানাভাবে হয়রানি ও মারধরের শিকার হচ্ছে মিরপুরের কর্ণফুলী মাল্টিপারপাস কো-অপরাটিভ সোসাইটি। গ্রাহকদের অভিযোগের পর এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করে ইনডিপেনডেন্ট টেলিভিশন।

প্রতারিত গ্রাহকরা জানান, প্রথম কয়েক মাস গ্রাহকের টাকা দিলেও চার পাঁচ মাস পর তা বন্ধ করে দেয়া হয়।

গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় র‍্যাব। এ সময় পরিচালকসহ দশজনকে আটক করা হয়। র‍্যাব জানায়, প্রতিষ্ঠানের নিবন্ধিত সদস্য ৫১৮ হলেও অন্তত ৩০ হাজার মানুষ প্রতিষ্ঠানটির প্রতারণার শিকার ।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, প্রতি লাখে ৩ হাজার টাকা লভ্যাংশ দেয়ার প্রলোভন দেখাতো প্রতিষ্ঠানটি। আমানত সংগ্রহ করলেও দীর্ঘদিন গ্রাহকদের কোনো লভ্যাংশ দিচ্ছিল না তারা।

প্রতারণার অর্থ দিয়ে প্রতিষ্ঠানটির সভাপতি জসীম উদ্দিন নিজের নামে ৮টি প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। তার বিরুদ্ধে অর্থ পাচারসহ একাধিক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সর্বশেষ