• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৪:০১ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বিএনপি শিকড় থেকে বিচ্ছিন্ন হয়ে নির্বাচন বিমুখ

  • প্রকাশিত ০৪:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
বিএনপি শিকড় থেকে বিচ্ছিন্ন হয়ে নির্বাচন বিমুখ
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

বিএনপি আন্দোলন ও নির্বাচনে ব্যর্থ হয়ে এখন সাম্প্রদায়িক শক্তিকে দেশ ও সরকারের বিরুদ্ধে উসকানি দিচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার সকালে রাজধানীর নিজ বাসভবনে তিনি এ কথা বলেন।

উস্কানির মাধ্যমে সারাদেশে এসব হামলার ঘটনা ঘটছে। ধর্মের ওপরও আঘাত হানা হয়। এসব ঘটনায় অনেক বড় দুর্ঘটনা ঘটতে পারতো। কিন্তু জনগনের সহায়তায় পুলিশ সব উস্কানি রুখে দিয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও সাম্প্রদায়িক হামলায় উসকানি ও সরাসরি যারা জড়িত তাদের চিহ্নিত করা হয়েছে। এছাড়াও দেশে সাইবার অপরাধ বাড়ছে। এসব অপরাধ রোধে আইনশৃঙ্খলা বাহিনীর একটি আলাদা ইউনিট করা হয়েছে। এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সাথে জনগণকে সচেতন হওয়ার আহ্বান জানান।

নেতিবাচক ও ষড়যন্ত্রের রাজনীতির জন্য বিএনপির পায়ের নিচে মাটি নেই, তাই তারা শিকড় থেকে বিচ্ছিন্ন এবং নির্বাচন বিমুখ বলেও জানান ওবায়দুল কাদের।

তিনি আরো বলেন, বিএনপি নিয়মিত বক্তৃতা, বিবৃতি, মানববন্ধন, আলোচনা, টকশোসহ নানা উপায়ে সরকারের সমালোচনা করছে। সরকার ও আওয়ামী লীগ পরমতসহিষ্ণু বলেই তাদের এ সুযোগ দেয়া হচ্ছে। তারা মাঠে থেকে রাজনীতি করতে পারছে।

পঁচাত্তরে জাতির পিতাকে সপরিবারে হত্যা, একুশে আগস্ট শেখ হাসিনাকে টার্গেট করে হত্যার চেষ্টার পরও আওয়ামী লীগ প্রতিশোধ পারায়ণ হয়নি বলে জানান তিনি।

সর্বশেষ