• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে হাই অ্যালার্ট, রাস্তায় টহল দিচ্ছে পুলিশ

  • প্রকাশিত ০৩:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
হামলার আশঙ্কায় যুক্তরাষ্ট্রে হাই অ্যালার্ট, রাস্তায় টহল দিচ্ছে পুলিশ
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

চলতি সপ্তাহে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের বাইরে মল ও শপিং সেন্টারে ইসলামিক স্টেট (আইসিস) হামলা চালাতে পারে, এক গোয়েন্দা প্রতিবেদনে এমনটাই দাবি করা হয়েছে।

এমতাবস্থায় দেশটির ভার্জিনিয়া রাজ্যের কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে উত্তরাঞ্চল, যেখানে ওয়াশিংটন অবস্থিত, সেখানে সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। সামনেই হ্যালোউইন আবার নির্বাচনও আছে। তাই রাস্তায় পুলিশের উপস্থিতি বাড়ানো হয়েছে বলে জানিয়েছে আরেক মার্কিন গণমাধ্যম সিবিএস নিউজ।

ফেয়ারফ্যাক্স কাউন্টি পুলিশের প্রধান কেভিন ডেভিস বলেন, আমরা পুরো কাউন্টিতেই গুরুত্বপূর্ণ রাস্তা, ট্রানজিট হাব, শপিং প্লাজা এবং শপিং মলে পুলিশের উপস্থিতি বাড়িয়েছি।

এর আগে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় একটি গোয়েন্দা সংস্থার প্রধান জানান, এ সপ্তাহে সন্ত্রাসী গ্রুপটি কারও সহায়তা ছাড়াই হামলা চালাতে পারে।

ডিপার্টমেন্ট অব হোমল্যান্ড সিকিউরিটি ইন্টিলিজেন্স চিফ জন কোহেন বলেন, বর্তমানে আমরা আল কায়েদার বিভিন্ন গোষ্ঠী ও ইসলামিক স্টেট পরিচালিত মিডিয়াগুলোর অনলাইন কর্মকাণ্ডে নাটকীয় বৃদ্ধি বা একটি বৃদ্ধি দেখতে পাচ্ছি।

এদিকে সম্ভাব্য হামলার ব্যাপারে ডেভিস বলেন, আমাদের আরও বেশি উপস্থিতি, আরও সচেতন থাকা এবং কমিউনিটিকে সন্দেহজনক কার্যকলাপের জন্য তাদের চোখ ও কান খোলা রাখতে বলা আমাদের দায়িত্ব।

সর্বশেষ