• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৭:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

উন্নত জীবনের স্বপ্ন দেখিয়ে নারী পাচার, এক মাসে ১৮ দালাল আটক

  • প্রকাশিত ০৭:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
উন্নত জীবনের স্বপ্ন দেখিয়ে নারী পাচার, এক মাসে ১৮ দালাল আটক
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

উন্নত জীবনের স্বপ্ন দেখিয়ে ভারত ও মধ্যপ্রাচ্যে পাচার করা হচ্ছে নারীদের। যাদের বেশীরভাগই রাজধানীর মিরপুর শাহ পরান বস্তির বাসিন্দা। র‍্যাব জানায়, ভারত ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে তাদের বিক্রি করা হয়েছে। এক সপ্তাহে অন্তত ছয়টি অভিযোগ পেয়েছে র‍্যাব। আর এক মাসে আটক হয়েছে ১৮ দালাল।

মিরপুরের কালশীর শাহ পরান বস্তিতে থাকেন গৃহকর্মী হাসিনা বেগম। এপ্রিল থেকে তার মেয়ে আমেনাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। হাসিনার অভিযোগ, তার মেয়ে আমেনাকে পার্লারে কাজ দেয়ার কথা বলে ভারতে পাচার করেছে ইকবাল ও সোহাগ। আগস্টে আমেনার সঙ্গে ফোনে কথা বলিয়ে দেন ইকবাল।

জানুয়ারিতে ইকবাল ও সোহাগের খপ্পরে পড়েছিলেন এ বস্তির সপ্তম শ্রেণির এক শিক্ষার্থী। পরে দালালদের সঙ্গে যোগাযোগ করে ভারত থেকে তাকে উদ্ধার করে আনে পরিবার। তাদের অভিযোগ, বিভিন্ন দেশ থেকে নারীদের জড়ো করে বিক্রি করা হয় নিষিদ্ধ পল্লীতে।

পরে তারা পল্লবী থানায় মামলা করেন ও এছাড়াও অভিযোগ দেন র‍্যাবের কাছে। গত এক সপ্তাহে নারী পাচারের ছয়টি অভিযোগ পেয়েছে র‍্যাব-৪। আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, ভারত ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে পাচার করা হয় তাদের।

র‍্যাব আরো জানায়, দেশে সক্রিয় রয়েছে বেশ কিছু পাচার চক্র। গত এক মাসে ইকবাল ও সোহাগসহ ১৮ দালাল গ্রেপ্তার হয়েছে। আর উদ্ধার হয়েছে ৩৯ নারী।

সর্বশেষ