• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ভারতের মণিপুরে হামলায় কর্নেলসহ ৭ জন নিহত

  • প্রকাশিত ০৪:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
ভারতের মণিপুরে হামলায় কর্নেলসহ ৭ জন নিহত
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

ভারতের মণিপুর রাজ্যের মিয়ানমার সীমান্তের কাছে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় আসাম রাইফেলসের এক কর্নেলসহ ৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে আছেন কর্নেলের স্ত্রী, ৮ বছর বয়সী ছেলে এবং ৪ সেনা।

মণিপুর রাজ্যের মিয়ানমার সীমান্তের কাছে শনিবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।

এতে বলা হয়, একটি ক্যাম্প থেকে ফেরার সময় আসাম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল বিপ্লব ত্রিপাঠীর গাড়িবহরে হামলা চালানো হয়। মণিপুর-ভিত্তিক বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী পিপলস লিবারেশন আর্মি-পিএলএ এই হামলা চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তবে এখনো এর দায় স্বীকার করেনি কেউ। এদিকে, আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, চূড়াচাঁদপুর জেলায় বেহিয়াং থানার সিংঘাটের কাছে সায়লসি ও সেকেন গ্রামের মাঝামাঝি প্রত্যন্ত জঙ্গল ঘেরা এলাকায় গাড়িবহরটি লক্ষ্য করে গুলি করে বিচ্ছিন্নতাবাদীরা।

বিচ্ছিন্নতাবাদীদের গুলিতে বেশ কয়েকজন সেনা আহত হয়েছেন। তাদের মধ্যে অন্তত দুই জনের অবস্থা আশঙ্কাজনক।

ঘটনার পর মিয়ানমার সীমান্তের নিকটবর্তী ওই এলাকায় অভিযান শুরু করে ভারতীয় সেনাবাহিনী ও আসাম রাইফেল। সেখানে দুই পক্ষের মধ্যে থেমে থেমে গোলাগুলি চলছে বলে পুলিশের বরাতে জানিয়েছে এনডিটিভি। এলাকাটি চূড়াচাঁদপুর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে।

এদিকে, হামলাকারীদের ধরতে অভিযান চলছে বলে জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। এই ঘটনায় শোক জানিয়েছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

সর্বশেষ