• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কিছুটা স্বস্তি ফিরেছে রাজধানীর বাজারে

  • প্রকাশিত ০৪:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
কিছুটা স্বস্তি ফিরেছে রাজধানীর বাজারে
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সব কাঁচাবাজারে কমেছে ডিম, মুরগি ও পেঁয়াজের দাম। শীতকালীন সবজির সরবরাহ ভালো থাকায় দাম কিছুটা কম। বেশিরভাগ সবজিই ৫০ টাকার মধ্যে মিলছে।

এদিকে ব্রয়লার মুরগির দাম গত সপ্তাহের তুলনায় কেজিতে ১০ টাকা কমে ১৪০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও ডিমের দাম কমেছে ডজনে ১০ টাকা।

এছাড়াও পেঁয়াজের দামও কিছুটা কমতে শুরু করেছে বলে জানিয়েছেন বিক্রেতারা। দেশি পেঁয়াজ মিলছে প্রতি কেজি ৪৫ থেকে ৫০ টাকায়।

তবে গত সপ্তাহের মতো চাল, চিনি ও তেল আগের মতই বাড়তি দামে বিক্রি হচ্ছে। ২৮ চাল বিক্রি হচ্ছে প্রতি কেজি সর্বোচ্চ ৪৮ টাকায়। আর মিনিকেট চাল বিক্রি হচ্ছে কেজি প্রতি ৫৮ টাকায়।

এর আগে সপ্তাহের ব্যবধানে সোনালি মুরগির দাম বেড়েছিরৈঅ কেজিতে প্রায় ১০ টাকা। গরু ও খাসির মাংসের দাম আকাশচুম্বী হাওয়ায় নিম্ন আয়ের মানুষের আমিষের অন্যতম ভরসা ফার্মের মুরগি। বাজারে ব্রয়লার ও সোনালি মুরগি বিক্রিও ভালো।

ব্রয়লার ১৬০ থেকে ১৭০ টাকা কেজিতে কেনা গেলেও বাড়তি সোনালি মুরগির দাম। গত সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার ১৬০ থেকে ১৭০ টাকায় পাওয়া গেলেও তা এখন ১৪০ থেকে ১৫০ টাকায় পাওয়া যাচ্ছে।

এছাড়াও গত সপ্তাহে দেশি মুরগির কেজি ৫০০ টাকা বা আরো বেশি। শীতকাল হওয়ায় বাজারে চাহিদা বেড়েছে হাঁসের। প্রতিটি হাঁস বিক্রি হচ্ছে ৫৫০ টাকার বেশি দরে।

গত সপ্তাহে চিনি ও সয়াবিন তেল কিনতে হয়েছে বাড়তি দামে। বোতলজাত সয়াবিন তেল বিক্রি হয়েছে ১৫৫ থেকে ১৬০ টাকা লিটারে। সরকারিভাবে চিনির দাম বেঁধে দেয়া এখনো কাগজে কলমে রয়ে গিয়েছে। প্রতি কেজি চিনি বিক্রি হয়েছে ৯০ থেকে ১০০ টাকায়। তবে টমেটো, নতুন আলু কিনতে হচ্ছে কেজি প্রতি ১২০ টাকায়।

সর্বশেষ