• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বাংলাদেশ থেকে নার্স ও চিকিৎসক নেবে মালদ্বীপ

  • প্রকাশিত ০৩:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
বাংলাদেশ থেকে নার্স ও চিকিৎসক নেবে মালদ্বীপ
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ থেকে নার্স ও চিকিৎসক নেবে মালদ্বীপ, দেশটির সঙ্গে সারাসরি জাহাজ চলাচলের বিষয়ে বিবেচনা করা হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই দেশের মধ্যে সরাসরি জাহাজ চলাচলের পরিকল্পনা হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রেসিডেন্ট সলিহও দুই দেশের মধ্যে বাণিজ্যসহ বিভিন্ন ক্ষেত্রে সম্পর্ক আরো গভীর করার ওপর গুরুত্বারোপ করেন।

এর আগে দুই নেতার উপস্থিতিতে কয়েকটি সমঝোতা ও চুক্তি সই হয়। এসময় মালদ্বীপের কাছে ১৩টি সামরিক যানের প্রতীকী চাবি হস্তান্তর করেন সেনাপ্রধান। এর আগে মালের জমহুরী ময়দানে শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ও গার্ড অব অনার দিয়ে আনুষ্ঠানিকভাবে অভ্যর্থনা জানান রাষ্ট্রপতি মোহামেদ সলিহ।

বিকেলে দেশটির পার্লামেন্টে বক্তব্য দেবেন শেখ হাসিনা। এসময় তার সাথে সাক্ষাৎ করবেন পার্লামেন্টের স্পিকার ও মালদ্বীপ ডেমোক্রেটিক পার্টির প্রধান মোহামেদ নাশিদ।

এর আগে গত ২২ ডিসেম্বর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী ও তার সফর সঙ্গীদের নিয়ে স্থানীয় সময় বিকেল ৩টায় ভেলানা আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করেন। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেয়া হয়। সেখানে মালদ্বীপ সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান সেদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আহমেদ খলিল।

সর্বশেষ