• ২০২২ Jul ০২, শনিবার, ১৪২৯ আষাঢ় ১৮
  • সর্বশেষ আপডেট : ০৭:০৭ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

অর্থনৈতিক স্থিতিশীলতা আনাই আমাদের লক্ষ্য : পরিকল্পনামন্ত্রী।

  • প্রকাশিত ১১:০৭ পূর্বাহ্ন শনিবার, Jul ০২, ২০২২
অর্থনৈতিক স্থিতিশীলতা আনাই আমাদের লক্ষ্য : পরিকল্পনামন্ত্রী।
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, আগামী জাতীয় বাজেটে দেশে দারিদ্র্যতার হার কমিয়ে ও স্বাক্ষরতার হার বাড়িয়ে অর্থনৈতিক স্থিতিশীলতা আনাই হচ্ছে আমাদের অন্যতম লক্ষ্যমাত্রা। করোনা মোকাবিলায় সরকার আন্তর্জাতিক ও আঞ্চলিকভাবে প্রশংসা কুড়িয়েছে। 

দর্শকনন্দিত বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি ও ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর যৌথ উদ্যোগে বিশেষ অনুষ্ঠান ‘কেমন বাজেট চাই’ এ অংশ নিয়ে আজ শনিবার এ কথা বলেন পরিকল্পনামন্ত্রী। 

অনুষ্ঠানে ২০২২-২৩ অর্থবছরের বাজেটকে সামনে রেখে জনভাবনা, ব্যবসায়ীদের আকাঙ্ক্ষা, সরকারের পরিকল্পনা তুলে ধরেন সরকারের মন্ত্রী, রাজনীতিবিদ, অর্থনীতিবিদ, ব্যবসায়ীসহ বিশিষ্টজনেরা।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, স্বাস্থ্য খাতে আমাদের অনেক অর্জন রয়েছে। আগামী দিনে এ অর্জন ধরে রাখতে হবে। চতুর্থ শিল্পবিপ্লব যেটা আসছে সেটির সঙ্গে আমাদের তরুণ প্রজন্মকে যুক্ত করতে হবে। পাশাপাশি আইসিটি খাতে আমাদের আরও এগিয়ে যেতে হবে। আমাদের তরুণরা বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে। অনেকে ঘরে বসেও আয় করছে। এ খাতটিকে আমাদের শক্তিশালী করতে হবে। 

মন্ত্রী বলেন, নির্বাচনে আমরা বিজয়ী হয়ে পরপর তিনবার আমরা ক্ষমতায় আছি। আমাদের নির্বাচনী ইশতেহারে ছিল আমরা খাদ্যে স্বয়ংসম্পন্ন হবো এবং আমাদের জনশক্তিকে দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তুলবো। আগামী বাজেটে আমাদের এ বিষয়ে আরও জোর দিতে হবে। 

সামগ্রিক উন্নয়নের জন্য দেশে স্থিতিশীলতা বজায় রাখা অত্যন্ত জরুরি উল্লেখ করে এম এ মান্নান বলেন, বর্তমানে দেশে স্থিতিশীল পরিবেশ বিরাজ করছে। এটা টেকসই করা আমাদের সকলেরই দায়িত্ব।

সর্বশেষ