• ২০২২ Jul ০২, শনিবার, ১৪২৯ আষাঢ় ১৮
  • সর্বশেষ আপডেট : ০৭:০৭ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

পণ্য বিক্রির ঘোষণা দিয়েও স্থগিত করল টিসিবি।

  • প্রকাশিত ১১:০৭ পূর্বাহ্ন শনিবার, Jul ০২, ২০২২
পণ্য বিক্রির ঘোষণা দিয়েও স্থগিত করল টিসিবি।
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কম দামে পণ্য বিক্রির কার্যক্রম আজ থেকে শুরু হওয়ার কথা থাকলেও হঠাৎ সেটি স্থগিত করা হয়েছে। রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবির ঢাকা আঞ্চলিক কার্যালয়। তবে, জুন থেকে ফ্যামিলি কার্ডে পাওয়া যাবে নিত্যপণ্য।

আজ থেকে প্রতি লিটার সয়াবিন ১১০ টাকায় বিক্রি করার কথা ছিল টিসিবির। প্রেস বিজ্ঞপ্তিতে ট্রাক সেল বন্ধের কারণ হিসেবে টিসিবি বলেছে, বিক্রয় কার্যক্রমে শৃঙ্খলা আনা ও সঠিক ব্যক্তিকে সুবিধা দিতেই ফ্যামিলি কার্ডে পণ্য বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ঢাকা মহানগর ও বরিশাল সিটি করপোরেশনে ফ্যামিলি কার্ড প্রণয়ন ও বিতরণে কার্যক্রম চলছে। ফ্যামিলি কার্ড বিতরণের পরই পণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছেন টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির। জুনে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি পরিবারকে এ সুবিধা দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

এর আগে গত বুধবার এক বিজ্ঞপ্তিতে সংস্থাটি জানিয়েছিল, ৩০ মে পর্যন্ত সারা দেশে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক সেলের ডিলার পয়েন্টগুলোয় সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও ছোলা বিক্রি করা হবে। টিসিবির ট্রাক থেকে সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায়, চিনি প্রতি কেজি ৫৫ টাকা, মসুর ডাল প্রতি কেজি ৬৫ টাকায় ও গত মাসের অবশিষ্ট ছোলা ৫০ টাকা কেজি দরে বিক্রি করা হবে।

ট্রাক থেকে একজন ক্রেতা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ৬৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল কিনতে পারবেন। এছাড়া গত মাসের অবশিষ্ট ছোলা ৫০ টাকা কেজি দরে ভোক্তার চাহিদা অনুযায়ী বিক্রি করা হবে বলে ঘোষণা দিয়েছিল টিসিবি।

সর্বশেষ