• ২০২২ Jul ০২, শনিবার, ১৪২৯ আষাঢ় ১৮
  • সর্বশেষ আপডেট : ০৭:০৭ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ।

  • প্রকাশিত ১০:০৭ পূর্বাহ্ন শনিবার, Jul ০২, ২০২২
ঢাবি ক্যাম্পাসে ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ।
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় ছাত্রদলের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এ হামলায় ছাত্রলদের ৩০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র যুগ্ম সম্পাদক রাকিবুর ইসলাম রাকিব। আহতরা ঢাকা মেডিকেলে চিকিৎসা নিচ্ছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে ছাত্রদল পূর্বনির্ধারিত সংবাদ সম্মেলন করতে মিছিল নিয়ে ক্যাম্পাসে ঢুকলে, কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালায়।

ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের বাইরেও দুই পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া এবং ঢিল ছোড়াছুড়ি চলে।

সম্প্রতি পদ্মাসেতুর প্রসঙ্গে বিএনপি চেয়ারপারসনকে নিয়ে প্রধামন্ত্রীর বক্তব্য দেয়ায়, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বক্তব্য দেন। ছাত্রলীগের নেতাকর্মীরা তার বক্তব্য প্রত্যাহার ও ক্ষমা না চাইলে ছাত্রদলকে প্রতিহত করার ঘোষণা দেয়।

পাল্টা-পাল্টি এই অবস্থানের মধ্যে মঙ্গলবার সকালে টিএসসিতে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সংবাদ সম্মেলনের ডাক দেয় ছাত্রদল। সকালে মিছিল নিয়ে ক্যাম্পাসে ঢুকলে কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিলে হামলা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদল কর্মীরা সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করার সময় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাধা দেয় ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগের জগন্নাথ হল ও এস এম হল ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিলে ছাত্রদলের কর্মীরা ঢাকা মেডিকেলের বহির্বিভাগে অবস্থান নেয়। এ সময় দুই পক্ষই ঢিল ছুড়তে থাকে। ইটপাটকেল নিক্ষেপ ও মারধরে ছাত্রদলের বেশ কয়েকজন আহত হয়। ঘটনার পর ক্যাম্পাসের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

পরে পুলিশ এসে ছাত্রদলের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

সংঘর্ষের বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানার ওসি মওদুত হাওলাদার বলেন, কিছুদিন আগে ছাত্রদলের নব নির্বাচিত সাধারণ সম্পাদক প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেন, এজন্য ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদলকে অবাঞ্ছিত ঘোষণা করে।

তিনি আরো বলেন, আজ সকালে ঢাকা মেডিকেলের বহির্বিভাগ থেকে ছাত্রদলের একটি মিছিল শহীদ মিনারে এলে ছাত্রলীগ তাদের বাধা দেয়। তখন দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা পাল্টা হয়।

সর্বশেষ