• ২০২২ অগাস্ট ১২, শুক্রবার, ১৪২৯ শ্রাবণ ২৮
  • সর্বশেষ আপডেট : ০৫:০৮ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

যারা বাধা দিয়েছিল, তাদের উপযুক্ত জবাব দিয়েছি: প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ০৬:০৮ পূর্বাহ্ন শুক্রবার, অগাস্ট ১২, ২০২২
যারা বাধা দিয়েছিল, তাদের উপযুক্ত জবাব দিয়েছি: প্রধানমন্ত্রী
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

জনগণের শক্তি নিয়েই পদ্মা সেতুর কাজ শুরু হয়। আর সেতুর নির্মাণের মধ্য দিয়েই বাধাদানকারীদের সমুচিত জবাব দেয়া হয়েছে, বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধন শেষে মাদারীপুরের শিবচরে আওয়ামী লীগের জনসভায় এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ড. ইউনুস পদ্মা সেতুর বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। আর বিশ্বব্যাংক ষড়যন্ত্র করে অর্থায়ন বন্ধ করে দেয়।

তিনি বলেন, তাদের একটা জবাব আমরা দিয়েছি। তাদেরকে একটা উপযুক্ত জবাব আমরা পদ্মা সেতুর মধ্য দিয়ে দিতে পারলাম যে, বাংলাদেশও পারে।

প্রধানমন্ত্রী বলেন, হাজার চাপ ও মানসিক যন্ত্রনা সত্ত্বেও আওয়ামী লীগ সরকার পিছু হটেনি। সেতু নির্মাণে পাশে থাকার জন্য দক্ষিণাঞ্চলসহ সকল দেশবাসীকে ধন্যবাদ জানান শেখ হাসিনা। দেশের ভবিষ্যৎ প্রজন্মকে আরো উন্নত জীবন উপহার দেয়া হবে।

তিনি বলেন, আজকে আলহামদুলিল্লাহ আমরা সেই পদ্মা সেতু নির্মাণ করেছি। আর আপনাদের কষ্ট করতে হবে না। এই খরস্রোতা পদ্মা নদী পার হতে গিয়ে আর কাউকে সন্তান হারাতে হবে না, বাবা-মাকে, ভাইবোনকে হারাতে হবে না। আজকে সেখানে আপনারা নির্বিঘ্নে চলতে পারবেন। সেই ব্যবস্থা আমরা করে দিয়েছি।

তিনি আরো বলেন, আমাদের প্রত্যেকটা এলাকা এত দুর্গম ছিল, আজকে সেখানে রাস্তাঘাট, পোল, ব্রিজ করেছি বলেই সব জায়গায় যোগাযোগ হয়েছে। বিশেষ করে দক্ষিণাঞ্চলে। এই এলাকার লোক যেন নির্বিঘ্নে চলাচল করতে পারে, সেজন্য পায়রা পর্যন্ত আমরা সেতু বানিয়ে দিয়েছি। এখন নিশ্চিন্তে মানুষ চলাফেরা করতে পারে।

পদ্মা সেতুর জন্য যারা জমি দিয়েছিল তাদেরকে জমি ও বাড়ি দেয়া হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশের কেউ গৃহহীন থাকবে না। সবাইকেই ঘর করে দেয়া হবে।

পরিবেশ রক্ষার জন্য অল্প জায়গা থাকলেও সেখানে গাছ লাগাতে দেশবাসীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। মহামারি মোকাবিলায় সবাইকে করোনার টিকা নিতে ও স্বাস্থ্য সুরক্ষা মেনে চলারও আহ্বান জানান তিনি।

পদ্মা সেতু হওয়ায় দক্ষিণবঙ্গে শিল্প কারখানা ও শিল্পাঞ্চল হবে এবং বিদেশে রপ্তানি বাড়বে বলে জানান শেখ হাসিনা।

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি নেয়া হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সিলেটে বন্যার্তদের জন্য পর্যাপ্ত ত্রাণ পাঠানো হয়েছে।

সর্বশেষ