• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৬:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামের রাজারহাটে একুশে পদকপ্রাপ্ত এ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন-কে সংবর্ধনা প্রদান

  • প্রকাশিত ০৬:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
কুড়িগ্রামের রাজারহাটে একুশে পদকপ্রাপ্ত এ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন-কে সংবর্ধনা প্রদান
সংবর্ধনা অনুষ্ঠানের ছবি
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

০৪.০৮.২০২২

সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী অ্যাডভোকেট এস এম আব্রাহাম লিংকনকে‘একুশে পদক ২০২২’ এ ভূষিত করায় কুড়িগ্রামের রাজারহাটে তাঁকে সংবর্ধনা দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে কুড়িগ্রামের রাজারহাট আদর্শ মহিলা কলেজের উদ্যোগে কলেজ ক্যাম্পাসে   এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 কলেজের অধ্যক্ষ মো. শাহ্ আলমের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সরকারি কলেজের অধ্যক্ষ মীর্জা নাসির উদ্দিন।

এসময় বক্তব্য রাখেন রাজারহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নুর মো. আক্তারুজ্জামান, রাজারহাট মীর ইসমাইল হোসেন কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলাম রানা, রাজারহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাজু সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আশরাফ উজ্জ জামান, কুড়িগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল খালেক ফারুক প্রমুখ।

বক্তারা বলেন, ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের ৬ হাজার স্মারক নিয়ে আব্রাহাম লিংকন যে উত্তরবঙ্গ জাদুঘর প্রতিষ্ঠা করেছেন তা ইতোমধ্যে দেশের অন্যতম দর্শনীয় স্থানে পরিণত হয়েছে। কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয় প্রতিষ্ঠা, ফেলানী হত্যা মামলায় তার বাবাকে আইনি সহায়তা, ছিটমহল বিনিময়ে আইনি লড়াই করে সমাজ ও রাষ্ট্রের জন্য তিনি অনন্য অবদান রেখেছেন।

অনুষ্ঠানে আব্রাহাম লিংকন বলেন, নারী শিক্ষার ব্যাপক প্রসার ও জ্ঞানভিত্তিক সমাজ নির্মাণ করার মাধ্যমে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা সম্ভব। একটি অসাম্প্রদায়িক ও মানবিক বাংলাদেশ গড়ার জন্য তিনি শিক্ষক ও শিক্ষার্থীদের এগিয়ে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, চলতি বছরের ৫ মার্চ দুপুরে কুড়িগ্রাম কলেজ মোড়স্থ শেখ রাসেল অডিটোরিয়ামে সংবর্ধনা নাগরিক কমিটি, কুড়িগ্রাম এর ব্যানারে একুশে পদকপ্রাপ্ত এ্যাড, এস এম আব্রাহাম লিংকনকে নাগরিক সংবর্ধনা প্রদান করা হয়। কুড়িগ্রাম প্রেস ক্লাবের তৎকালীন সভাপতি এ্যাড, আহসান হাবীব নীলুর সভাপতিত্বে সহস্রাধিক মানুষের উপস্থিতি অডিটরিয়ামকে কানায় কানায় পূর্ণ করে তোলে।

উক্ত সংবর্ধনায় সরকারি-বেসরকারি, পেশাজীবী, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনসহ জেলার প্রায় দুই শতাধিক প্রতিষ্ঠান তাঁকে স্মারক ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন।

সর্বশেষ