• ২০২৪ এপ্রিল ১৮, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ৫
  • সর্বশেষ আপডেট : ০৬:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সদ্য যোগদানকৃত সচিবের ফায়ার সার্ভিস পরিদর্শন

  • প্রকাশিত ০৭:০৪ অপরাহ্ন বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সদ্য যোগদানকৃত সচিবের ফায়ার সার্ভিস পরিদর্শন
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদকঃ

নিজস্ব প্রতিবেদকঃ

 ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিদর্শন করলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সদ্য যোগদানকারী সচিব জনাব মোঃ মোকাব্বির হোসেন। ১৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১০-০০টায় তিনি ফায়ার সার্ভিসের সদর দপ্তরে আসেন। 

অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, এমফিল মহোদয় অধিদপ্তরের পরিচালকদের সাথে নিয়ে তাঁকে  অভ্যর্থনা জানান। 

এ সময় স্বাস্থ্যবিধি মেনে অপেক্ষমাণ অগ্নিসেনাদের একটি চৌকস দল সুরক্ষা সচিব মহোদয়কে সশ্রদ্ধ অভিবাদ জ্ঞাপন করে। সুরক্ষা সেবা বিভাগের যুগ্মসচিব (অগ্নি অনুবিভাগ) মল্লিক সাঈদ মাহবুব এবং সচিবের একান্ত সচিব জনাব আরিফ আহমদ এ সময় তাঁর সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন। 

অভিবাদন গ্রহণের পর অধিদপ্তরের সম্মেলন কক্ষে স্বাস্থ্যবিধি মেনে সীমিত সংখ্যক কর্মকর্তাদের এক মতবিনিময় সভায় যোগ দেন সুরক্ষা সচিব। 

সভায় অধিদপ্তরের মহাপরিচালক ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন। পরিচালক (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ হাবিবুর রহমানের সঞ্চালনায় সভায় উপপরিচালক দেবাশীষ বর্ধন, পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্ণেল জিল্লুর রহমান এবং প্রকল্প পরিচালক মোঃ রিজওয়ানুল হুদা বক্তব্য দেন। 

সুরক্ষা সেবা বিভাগের সচিব সকলের সাথে কুশল বিনিময় করেন, সকলের বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন এবং তাঁর দিকনির্দেশনামূলক বক্তব্য তুলে ধরেন। 

তিনি অপারেশনাল কাজে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর ভূমিকার প্রশংসা করেন এবং ভবিষ্যতে এই ধারা অব্যাহত রাখার নির্দেশনা দেন। 

ফায়ার সার্ভিস সরকারের চলমান উন্নয়ন সুবিধার আওতায় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

এ সময় অধিদপ্তরের মহাপরিচালক সকল 

কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে সুরক্ষা সেবা বিভাগের সচিবে   হাতে শুভেচ্ছার নিদর্শন হিসেবে ক্রেস্ট তুলে দেন ।

সর্বশেষ