• ২০২২ অক্টোবর ০৩, সোমবার, ১৪২৯ আশ্বিন ১৮
  • সর্বশেষ আপডেট : ১১:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

অশ্রুসিক্ত নয়নে রানিকে শেষ শ্রদ্ধা

  • প্রকাশিত ১১:১০ পূর্বাহ্ন সোমবার, অক্টোবর ০৩, ২০২২
অশ্রুসিক্ত নয়নে রানিকে শেষ শ্রদ্ধা
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

ব্রিটেনের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের কফিন গত বুধবার বাকিংহাম প্রাসাদ থেকে ওয়েস্টমিনস্টার হলে নেওয়া হয়েছে। সেখানে রানির মরদেহ চার দিন রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত (লাইং-ইন-স্টেট) রাখা হবে। লাইং-ইন-স্টেট হচ্ছে শেষকৃত্যানুষ্ঠানের আগে এমন একটা আনুষ্ঠানিকতা, যেখানে সাধারণ মানুষের দেখার জন্য কফিনটি রাখা হয়।

বুধবার থেকেই হাজার হাজার মানুষ রানির কফিনে শেষ শ্রদ্ধা জানাতে সারিবদ্ধ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছিলেন। বৃহস্পতিবার অশ্রুসিক্ত নয়নে রানিকে শেষ শ্রদ্ধা জানান ব্রিটেনবাসী। খবর বিবিসির।

ওয়েস্টমিনস্টার হলে রানিকে কফিনবন্দি দেখে আবেগ চেপে রাখতে পারেননি তাঁর অনেক ভক্ত। প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেছে রানি এলিজাবেথের মৃত্যুর। বৃহস্পতিবার কিছুটা শান্ত সময় কেটেছে রাজপরিবারের সদস্যদের। আগামী সোমবার রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে ব্রিটিশ কর্তৃপক্ষ।

রাজা চার্লস তৃতীয় গ্লুচেস্টারশায়ারের হাইগ্রোভে ফিরে এসেছেন। গতকাল তাঁর কোনো অফিসিয়াল ব্যস্ততা ছিল না, তবে বিশ্বনেতাদের সঙ্গে ফোনে কথা বলছেন তিনি। রাষ্ট্রীয় ব্যবসা ও কাজের ধরন নিয়ে কথা বলছেন বিশ্বনেতাদের সঙ্গে। প্রিন্স উইলিয়াম ও কেট রানির জন্য সাধারণ মানুষের ফুলের শ্রদ্ধা দেখতে এখন স্যান্ড্রিংহামে রয়েছেন।

অন্যদিকে রানির কফিন দেখার জন্য টেমস নদীর দক্ষিণ তীর বরাবর অনেক ভিড় জমেছে। মানুষের লাইন এখন আইকনিক টাওয়ার ব্রিজে পৌঁছেছে। রাস্তায় লাইন ধরে সেখানে রানির প্রতি শ্রদ্ধা জানাতে যাচ্ছেন হাজারো মানুষ। শেষ বিদায়ের ক্ষণ যত ঘনিয়ে আসছে, মানুষের ভিড়ও তত বাড়ছে।

সর্বশেষ