• ২০২২ অক্টোবর ০৩, সোমবার, ১৪২৯ আশ্বিন ১৮
  • সর্বশেষ আপডেট : ০৭:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বাংলার অপরাজিতা

  • প্রকাশিত ১০:১০ পূর্বাহ্ন সোমবার, অক্টোবর ০৩, ২০২২
বাংলার অপরাজিতা
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

সাফজয়ের ট্রফি নিয়ে ছাদ খোলা বাসে ট্রফি প্যারেড শুরু করেছে বাংলার অপরাজিতারা। সাবিনা–সানজিদারা হাত নেড়ে উচ্ছ্বাস প্রকাশ করছে দেশের মানুষের প্রতি। দেশের মানুষের অঢেল সমর্থন পেয়ে মেয়েদের এই বাধ ভাঙা উচ্ছ্বাসে আনন্দের ফুয়ারা ছড়িয়ে বিমানবন্দর থেকে বাফুফে ভবনে যাবে মেয়েরা। ছাদ খোলা বাসটি বাংলার মেয়েদের নিয়ে শহর প্রদক্ষিণ করছে।

বাসটির ব্যানারে লেখা ‘চ্যাম্পিয়নস’। তার ওপরে সত্যিকারের চ্যাম্পিয়নরা—বাংলাদেশের নারী ফুটবল দল। রাস্তা থেকে শুভেচ্ছা জানাচ্ছে অসংখ্য হাত। মেয়েরাও হাত নিয়ে উত্তর দিলেন শুভেচ্ছার। ট্রফি ছাড়া গর্বিত মেয়েদের হাতে বাংলাদেশের পতাকা। শোভাযাত্রাটি অনুসরণ করেছেন হাজার হাজার মানুষ।

বিমানবন্দর থেকে মেয়েদের বহনকারী বাস কাকলী, জাহাঙ্গীর গেট, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিজয় সরণি, তেজগাঁও, মৌচাক, কাকরাইল, আরামবাগ, মতিঝিল শাপলা চত্বর হয়ে যাবে বাফুফে ভবনে।

এর আগে দুপুর পৌনে দুইটার দিকে নেপাল থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান সাফ নারী ফুটবল শিরোপা বিজয়ী মেয়েরা। এরপর শুরু হয় সংবর্ধনার আনুষ্ঠানিকতা।

প্রথমে বিমানেই সংবর্ধনা দেন বাংলাদেশ বিমানের কর্তৃপক্ষ। এরপর বিমানবন্দরে বিজয়ী নারী দলকে সঙ্গে নিয়ে বাফুফের কর্মকর্তা এবং ক্রীড়া প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল কেক কাটেন। পরে বিজয়ী দলকে ফুল দিয়ে স্বাগত জানান ক্রীড়া প্রতিমন্ত্রী। ফুল দিয়ে অভ্যর্থনা জানায় বিমানবন্দরে দায়িত্বরত পুলিশ-এপিবিএন।

এরপর সংবাদ সম্মেলনে শেষে ছাদখোলা বাসে করে বাফুফে ভবনের পথে যাত্রা করে সাবিনা-কৃষ্ণারা। সাথে আছে বিজয় মিছিল।

এ সময় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় আগে থেকেই অপেক্ষায় থাকা উৎসুক জনতাকে স্লোগান দিতে দেখা যায়। হাজারো সমর্থক জড় হয়েছেন বিমানবন্দর এলাকা। আগে থেকেই বিমানবন্দরে প্রচুর সংবাদকর্মী ও ক্যামেরা অপেক্ষা করছিল।

ফুটবল মাঠে দক্ষিণ এশিয়া জয় করা মেয়েদের বরণ করে নিতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যেন তিল ধারণের ঠাঁই নেই!

সাবিনা-মারিয়াদের সঙ্গে বাফুফে নারী উইংয়ের প্রধান মাহফুজা আক্তার কিরন, ম্যানেজার আমিরুল ইসলাম বাবু, কোচ গোলাম রব্বানি ছোটনরাও ফিরেছেন।

বাফুফে জানায়, বিমানবন্দর থেকে কাকলী-বনানী হয়ে জাহাঙ্গীর গেট দিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে দিয়ে বিজয় সরণী ফ্লাইওভার হয়ে তেজগাঁও সাতরাস্তা মোড়ে পৌঁছাবে বিজয় মিছিল। সেখান থেকে মগবাজার-মৌচাক ফ্লাইওভার দিয়ে যাবে কাকরাইল। কাকরাইল থেকে ফকিরাপুল-আরামবাগ হয়ে ট্রফি প্যারেড যাবে মতিঝিল শাপলা চত্বরে।

সেখান থেকে বাফুফে ভবনে গিয়ে থামবে ছাদ খোলা বাসটি। সেখানে তাদের বরণ করে নেবেন বাফুফে সভাপতি। প্রথমবারের মতো সাফ নারী ফুটবল শিরোপা বিজয়ীদের সাথে নিয়ে হবে আনুষ্ঠানিক ফটো সেশন।

সর্বশেষ