• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৬:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সিগারেটের মাধ্যমে নেশায় হাতেখড়ি হয়: অধ্যক্ষ কাজী শামীম

  • প্রকাশিত ০৭:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
সিগারেটের মাধ্যমে নেশায় হাতেখড়ি হয়: অধ্যক্ষ কাজী শামীম
টাইমবাংলা নিউজ
মোঃ আবির হোসেন( ইবি),প্রতিনিধিঃ-

ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ সমাজসেবা ক্লাব কর্তৃক আয়োজিত একটি মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়। জাতীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ উপদেষ্টা কমিটির দ্বিতীয় সভার সিদ্ধান্ত ৪(১) বাস্তবায়নের লক্ষ্যে উক্ত সেমিনারের আয়োজন করা হয়।

এই সেমিনারে সপ্তম থেকে দ্বাদশ শ্রেণির প্রায় এক হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ সমাজসেবা ক্লাবের মডারেটর ও ইংরেজি বিভাগের প্রভাষক মো. খায়রুজ্জামান।

অনুষ্ঠানে ইসলাম ও নৈতিক শিক্ষা বিভাগের প্রভাষক মো. জাহাঙ্গীর আলম শিক্ষার্থীদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল কাজী শামীম ফরহাদ, এনডিসি, পিএসসি।

প্রধান অতিথি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদেরকে সত্যিকারের বন্ধু চিনতে হবে। বাবা-মা ও গুরুজনই তোমাদের সবচেয়ে কাছের বন্ধু। অবশ্যই তাদের কথা মেনে মাদককে না বলতে হবে। মনে রাখতে হবে, সিগারেটের মাধ্যমে নেশায় হাতেখড়ি হয়। দেশপ্রেম এ উদ্বুদ্ধ হয়ে ছাত্রদের সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য তিনি মাদক থেকে দূরে থাকতে সবাইকে আহবান জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের অপারেশন্স বিভাগের ডিআইজি জনাব হায়দার আলী খান মাদক গ্রহণের কারণ, এর ভয়াবহতা ও প্রতিকার সমন্ধে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।

তিনি মাদকের ভয়াবহতা রোধ করতে পরিবার, সমাজ এবং বিশেষ করে সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান। উক্ত অনুষ্ঠানে মাদক বিরোধী সংগীত পরিবেশন এবং ভিডিও প্রদর্শনীর আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ মাদকবিরোধী রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

সর্বশেষ