• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

আজ সন্ধ্যায় টিভিতে মাননীয় প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা : অ্যা ট্রু লেজেন্ড’

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
আজ সন্ধ্যায় টিভিতে মাননীয় প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা : অ্যা ট্রু লেজেন্ড’
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন আজ। বিশেষ এদিনকে সামনে রেখে নির্মিত হয়েছে তথ্যচিত্র ‘শেখ হাসিনা : অ্যা ট্রু লেজেন্ড’। সম্প্রতি এটি প্রকাশ হয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান বৈষ্টমীর ইউটিউব চ্যানেলে। আর দেশনেত্রীর জন্মদিন উপলক্ষে তথ্যচিত্রটি আজ সন্ধ্যা ৬টা ১০ মিনিটে প্রচার হবে টেলিভিশনের পর্দায়।

শেখ হাসিনা : অ্যা ট্রু লেজেন্ড’ নির্মাণ করেছেন আয়শা এরিন। বৈষ্টমী পরিবেশনায় প্রামাণ্যচিত্রটি নির্মাণে সহযোগিতা করেছেন কে এইচ এন রিসার্চ টিম (বাংলাদেশ), ডিডি রিসার্চ (ইউরোপভিত্তিক) ও আইডিয়াল থিংকারস অ্যাসোসিয়েশন।

পরিচালক আয়শা এরিন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন কিংবদন্তিতুল্য নেতা। তার জন্মদিন ঘিরে এরকম প্রামাণ্যচিত্র নির্মাণ সত্যিই আনন্দের। আমরা চাই প্রধানমন্ত্রীর জন্মদিন ঘিরে জনমনে উচ্ছ্বাস থাকুক।

পরিচালক জানান, তথ্যচিত্রটিতে বিদেশি গণমাধ্যম যেভাবে শেখ হাসিনার জীবন পরিক্রমাকে দেখে, তা স্থান পেয়েছে। একজন শেখ হাসিনার নেতৃত্ব নিয়ে গবেষণা করে তার রাজনীতিক হতে পারা এবং শাসক হতে পারার কি কি গুণাবলি চরিত্র নিয়ে অদম্য সত্তা হতে পেরেছেন, তা জায়গা করে নিয়েছে। এর শুটিং হয়েছে ইউরোপ ও বাংলাদেশের বিভিন্ন লোকেশনে। সংগীত করেছেন নবান্ন ব্যান্ড, কে এইচ এন টিউন। এ ছাড়াও রেজওয়ানা চৌধুরী বন্যা ও কৃষ্ণকলির জনপ্রিয় দুইটা গান স্থান নিয়েছে। জায়গা পেয়েছে দুটি কবিতাও।

৪০ মিনিট দৈর্ঘ্যের ‘শেখ হাসিনা : অ্যা ট্রু লেজেন্ড’ তথ্যচিত্রটি সন্ধ্যায় প্রচার হবে চ্যানেল আইয়ে।

সর্বশেষ