• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৭:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি

  • প্রকাশিত ০৭:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
ইবির ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি
টাইমবাংলা নিউজ
মোঃ আবির হোসেন( ইবি),প্রতিনিধিঃ-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ফোকলোর স্টাডিজ বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মোঃ ফাতেহ আলী চৌধুরী। বুধবার (২৮ সেপ্টেম্বর) দুপুর ১টায় বিভাগীয় সভাপতির কক্ষে আনুষ্ঠানিকভাবে তিনি দায়িত্বগ্রহণ করেন। 

বিভাগীয় সূত্রে জানা যায়, ফোকলোর স্টাডিজ বিভাগের সদ্য বিদায়ী সভাপতি ড. মিঠুন মোস্তাফিজের মেয়াদকাল উত্তীর্ণ হওয়ায় বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু শিবলী মোঃ ফাতেহ আলী চৌধুরীকে আগামী তিন বছরের জন্য সভাপতি হিসেবে নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

নবনিযুক্ত সভাপতি বলেন, ‘দায়িত্ব সবসময় চ্যালেন্জের। আমার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালনের চেষ্টা করবো। এছাড়া করোনা মহামারির কারণে আমাদের বিভাগের শিক্ষার্থীরা যে ক্ষতির সম্মুখীন হয়েছে তা দূরীকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করবো। 

তিনি আরো বলেন, ‘পৃথিবীর বিখ্যাত যেসব বিশ্ববিদ্যালয়ে ফোকলোর স্টাডিজ পড়ানো হয়, তাদের সাথে আমরা যোগাযোগ করে আমাদের বিভাগের সিলেবাসসহ অধ্যয়ন ও গবেষণার মানকে আন্তর্জাতিক মানে নেওয়ার চেষ্টা করবো। যাতে আমাদের শিক্ষার্থীরা আত্মপ্রত্যয়ী হিসেবে গড়ে ওঠে।’

উল্লেখ্য, তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী ও রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফোকলোর স্টাডিজর উপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

সর্বশেষ