• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৭:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

পুলিশের গুলিতে প্রাণহানি অনাকাঙ্ক্ষিত: বেনজীর

  • প্রকাশিত ০৮:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
পুলিশের গুলিতে প্রাণহানি অনাকাঙ্ক্ষিত: বেনজীর
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

পুলিশের গুলিতে প্রাণহানি অনাকাঙ্ক্ষিত মন্তব্য করে সব ঘটনারই তদন্ত হবে এবং আইনী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিদায়ী পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। অবসরে যাওয়ার আগে শেষ কর্মদিবসে নিজের কর্মজীবনে নানা অর্জনসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

বক্তব্যের শুরুতেই বিদায়ী আইজিপি বলেন, সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সাফল্য সারা বিশ্বে প্রশংসনীয়। পুলিশের সকল অর্জন সরকারের এবং জনগণের। ব্যর্থতার সব দায় নিজের।

প্রশ্নোত্তর পর্বে সামনে আসে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও মানবাধিকার প্রসঙ্গ। পুলিশকে মানবাধিকারের প্রশিক্ষণ দিতে বিদেশ থেকে শত শত কোটি টাকা আনে এনজিওরা। এনজিও পাশাপাশি পুলিশের মানবাধিকার নিয়ে সরকারও কাজ করছে ।

এসময় র‍্যাবের কয়েকজন কর্মকর্তার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা ও বাংলাদেশের মানবাধিকার প্রসঙ্গে বিদায়ী আইজিপি বলেন, বাংলাদেশে মানবাধিকার নিয়ে যত আইন আছে বিশ্বের অনেক দেশেই তা নেই।

এছাড়া, টেকনাফে বন্দুকযুদ্ধে ওয়ার্ড কমিশনার একরামুল হক নিহতের বিষয়ে বেনজীর জানান, এটি র‍্যাব সদস্যদের কারো ব্যক্তিগত বিষয় নয়, দায়িত্ব পালনের সময় এমন ঘটনা ঘটেছে। দীর্ঘ কর্মজীবন শেষে শুক্রবার অবসরে যাচ্ছেন বেনজীর আহমেদ।

সর্বশেষ