• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৭:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

আমদানি রপ্তানী ৯ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থল বন্দরের

  • প্রকাশিত ০৭:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
আমদানি রপ্তানী ৯ দিন বন্ধ থাকছে বুড়িমারী স্থল বন্দরের
বুড়িমারী স্থল বন্দরের বর্তমান অবস্থা
মোঃ আজমল হোসেন, লালমনিরহাট প্রধিনিধিঃ

শারদীয় দূর্গাপূজা ও পবিত্র ঈদে মিলাদুন্নবী এবং সপ্তাহ ছুটিতে লালমনিরহাটের বুড়িমারী স্থল বন্দর ৯ দিন বন্ধ থাকবে। এ সময় সব ধরনের আমদানি রপ্তানী কার্যক্রম বন্ধ থাকিবে তবে পুলিশ অভিবাসন চৌকি (ইমিগ্রেশন ) খোলা থাকায় পাসপোর্ট ধারী যাত্রি চলাচল স্বাভাবিক থাকবে । বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকালে বুড়িমারী শুল্ক ষ্টেশন ও স্থল বন্দর এবং ভারতীয় চ্যাংরাবান্ধা স্থল বন্দরের আমদানি রপ্তানীকারক ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বুড়িমারী কাষ্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুর জামান ছায়েদ বিষয়টি নিশ্চিত করেছেন ।


আগামি ১০ অক্টোবর বুড়িমারী স্থল বন্দরের আমদানি রপ্তানী সহ সব ব্যবসায়ী কার্যক্রম চালু করা হবে বলে ও জানান তিনি ।


জানা গেছে হিন্দু ধর্মালম্বীদের দূর্গাপূজা উপলক্ষে আগামি ১ থেকে ৬ অক্টোবর ৬ দিন ভারতীয় চ্যাংরাবান্ধা স্থল বন্দরে সব ধরনের আমদানি রপ্তানী বন্ধ রাখবে সে দেশের ব্যবসায়ীরা। শুক্রবার ও শনিবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটি হলেও শুল্ক ও স্থল বন্দর শনিবার খোলা থাকে । রবিবার ঈদে মিলাদুন্নবী । তাই বাংলাদেশের বুড়িমারী স্থল বন্দরের ব্যবসায়ীরা ৮ও ৯ অক্টোবর ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন । এ কারনে বুড়িমারী শুল্ক ষ্টেশন ও স্থল বন্দর দিয়ে মোট ৯ দিন ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে ।


দূর্গাপুজা উপলক্ষে ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোর্টরস অ্যাসোসিয়েশন, সিএ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার অ্যাসেসিয়েশন ও ট্রাক ওনার্স


অ্যাসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক উল্লিখিত ৬ দিন ব্যবসায়ীক কার্যক্রম বন্ধের একটি চিঠি এরই মধ্যে উভয় দেশের স্থল শুল্ক ষ্টেশন কাষ্টমস কর্মকর্তা আমদানি রপ্তানীকারক অ্যসোসিয়েশন সিএ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন, ট্রাক ওনার্স অ্যসোসিয়েশন, এক্সপোর্টার অ্যসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার অ্যসোসিয়েশন কে দেওয়া হয়েছে।


অপর দিকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী কাষ্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিএ্যান্ডএফ) অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে দুই দিন বন্ধের চিঠি উভয় দেশের ব্যবসায়ী ও সংশ্লিষ্ঠ কর্মকর্তাকে দেওয়া হয়েছে।


বুড়িমারী স্থল বন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) কবির হোসেন বলেন, দূর্গাপূজা ও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী স্থল ও শুল্ক ষ্টেশন স্থলবন্দরের আমদানি রপ্তানী এবং ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকলেও বুড়িমারী অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রিদের যাতায়ত চালু থাকবে ।


বুড়িমারী স্থল শুল্ক ষ্টেশন কাষ্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) বিল্লাল হোসেন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করে বলেন ।

সর্বশেষ