• ২০২২ ডিসেম্বর ০১, বৃহস্পতিবার, ১৪২৯ অগ্রহায়ণ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৮:১২ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

র‍্যাব সংস্কারের মধ্যেই আছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

  • প্রকাশিত ০৮:১২ অপরাহ্ন বৃহস্পতিবার, ডিসেম্বর ০১, ২০২২
র‍্যাব সংস্কারের মধ্যেই আছে: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- নিজস্ব প্রতিবেদক

র‍্যাব সবসময়ই সংস্কারের মধ্যে আছে, র‍্যাবে যারা অপরাধ করেছে তার ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রোববার দুপুরে রাজধানীর একটি হোটেলে মানবপাচার নিয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। এসময় তিনি জানান, র‍্যাবের বিষয়ে মার্কিন প্রতিবেদন হাতে এসেছে, পর্যালোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, র‍্যাব সবসময়ই সংস্কারের মধ্যে আছে। র‍্যাবে যারা অপরাধ করেছে তার ব্যবস্থা নেয়া হয়েছে। অনেকে জেলে আছে।

তিনি বলেন, র‍্যাবের বিষয়ে মার্কিন প্রতিবেদন হাতে এসেছে, পর্যালোচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব একটি এলিট ফোর্স। তাদের কিছু বিশেষ দায়িত্ব আমরা দিয়ে থাকি সময় সময়। র‌্যাব নীতিমালা অনুযায়ী কাজ করে। যদি কেউ ভুল কাজ করে থাকেন, আমাদের কাছে যেসব প্রতিবেদন আসছে, সেগুলো আমরা স্টাডি করছি। ব্যক্তিগতভাবে কারও সম্পৃক্ততা যদি থাকে সেগুলো আমরা দেখছি। যুক্তরাষ্ট্র রিপোর্ট যা দিয়েছে, আমরা চেক করে দেখছি। কোনও ভুলভ্রান্তি থাকলে অবশ্যই দেখবো।

এর আগে, শনিবার দায়িত্ব নিয়ে র‍্যাবের নতুন ডিজি অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন সাংবাদিকদের এক প্রশ্নে জানান, র‍্যাবে সংস্কারের প্রশ্নই আসে না। তার একদিন পরই স্বরাষ্ট্রমন্ত্রী র‍্যাবের ওপর মার্কিন নিষেজ্ঞারা বিষয়ে পর্যালোচনা করার আশ্বাস দেন।

গেলো বছরের ডিসেম্বরে গুরুতর মানবাধিকার লঙ্ঘনমূলক কাজে জড়িত থাকার অভিযোগে র‍্যাব এবং এর ছয়জন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে মার্কিন যুক্তরাষ্ট্র।

বিশেষায়িত বাহিনী হিসেবে র‌্যাব গঠিত হয় ২০০৪ সালে। র‌্যাবের বিচারবহির্ভূত হত্যাকাণ্ড নিয়ে সমালোচনা করে আসছে মানবাধিকার সংগঠনগুলো।

সর্বশেষ