• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশিসহ নিহত ১১

  • প্রকাশিত ১০:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
মালদ্বীপে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুই বাংলাদেশিসহ নিহত ১১
ছবি সংগ্রহীত
আআন্তজার্তিক ডেস্ক :

মালদ্বীপের রাজধানী মালের মাফান্নু এলাকায় একটি বাড়িতে অগ্নিকাণ্ডে ১১ জনের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ নভেম্বর) রাত ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আগুনে নিহতদের মধ্যে ৯ জন ভারতের ও দুইজন বাংলাদেশের বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস।

দেশটির ফায়ার সার্ভিস থেকে জানানো হয়েছে, রাজধানী শহরের ইস্কান্দার মাগুতে অবস্থিত এম নিরুফেহি নামে একটি বাসা থেকে আগুনের সূত্রপাত। এরপর আগুন পাশের সেনরোজ নামে বাসায় ছড়িয়ে পড়ে। দুটি ভবনেই অভিবাসী শ্রমিকরা থাকতেন। ওই ভবনগুলোতে কতজন থাকতেন তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেছেন, আমরা ১০টি মৃতদেহ খুঁজে পেয়েছি। এদিকে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে আগুন নেভাতে প্রায় চার ঘণ্টা সময় লেগেছে।

এদিকে স্থানীয় প্রতিবেশীরা বলছে, বাড়িতে প্রায় ২০ জন বিদেশি ছিলেন। তারা বেশ কয়েকবার ভবন থেকে অনেককে বেরিয়ে আসতে দেখেছেন।

মালদ্বীপের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ফায়ার সার্ভিস ও মালদ্বীপ রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ আগুন থেকে এখন পর্যন্ত ১৪ জনকে জীবিত উদ্ধার করেছে। আগুন নিয়ন্ত্রণে কয়েক ঘণ্টা সময় লেগেছে।

কর্তৃপক্ষ আগুনের কারণ নিশ্চিত করেনি এবং এখনও এলাকায় অনুসন্ধান চালাচ্ছে। গুরুতর আহত এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন অনেকে। মৃতের সংখ্যা বাড়তে পারে। বলা হচ্ছে, হতাহতের হিসেবে এটি মালদ্বীপে সবচেয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের একটি।


এদিকে মালদ্বীপে বাংলাদেশের হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ সোহেল পারভেজ ও কল্যাণ সহকারী আল মামুন পাঠান, জসিম উদ্দিন ঘটনাস্থল ও মালদ্বীপের ইন্দিরা গান্ধী মেমোরিয়াল হাসপাতাল পরিদর্শন করেছেন। অগ্নিকাণ্ডে হাসপাতালে চিকিৎসারত আহত পুরুষ শ্রমিকসহ আরও দুইজন রোগীর খোঁজ খবর নিয়েছেন।

সর্বশেষ