• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

অগ্রিম টাকা নিয়ে পণ্য ডেলিভারি না দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৫

  • প্রকাশিত ১০:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
অগ্রিম টাকা নিয়ে পণ্য ডেলিভারি না দিয়ে প্রতারণা, গ্রেপ্তার ৫
ছবি সংগ্রহীত
এস,এম,রাহুল ( ক্রাইম রিপোর্টার):

ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে অগ্রিম টাকা নিয়ে পণ্য না দিয়ে প্রতারণার অভিযোগে পাঁচজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

গ্রেপ্তাররা হলেন- হাসিবুর রহমান, নূর আলম শিকদার, সালমান শেখ, রবিউল ইসলাম পারভেজ ও মো. সাকিব মাহমুদ।

রবিবার (১৩ নভেম্বর) ভোরে খুলনা জেলার রূপসা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের সোশ্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলাম জানান, একটি প্রতারকচক্র ফেসবুকে পেজ খুলে শার্ট ও প্যান্ট বিক্রির জন্য আকর্ষণীয় বিজ্ঞাপন প্রচার করে আসছিল।

তারা ক্রেতাদের বিজ্ঞাপনে দেওয়া পণ্য কেনার জন্য আগ্রহী হয়ে ফেসবুক পেজে ম্যাসেঞ্জারের মাধ্যমে যোগাযোগ করলে বাছাই করা পণ্য সরবরাহের জন্য কুরিয়ার সার্ভিস চার্জ হিসেবে অগ্রিম টাকা পাঠাতে বলে। ক্রেতারা অগ্রিম টাকা পাঠানোর পর সেই চক্রের অন্য সদস্যরা ক্রেতার নম্বরে ফোন করে নিজেদেরকে কুরিয়ার সার্ভিস কর্মী পরিচয় দেয়। কুরিয়ার থেকে পণ্য ছাড়ানোর জন্য পুনরায় অর্ধেক কিংবা সম্পূর্ণ মূল্য বিকাশের মাধ্যমে পরিশোধ করতে বলে। কোনো ক্রেতা পণ্যের মূল্যবাবদ অগ্রিম টাকা পরিশোধ করলে এ চক্রের সদস্যরা পণ্য সরবরাহ না করে মোবাইল নম্বর এবং ফেসবুক আইডি ব্লক করে দেয়।

এ ধরনের প্রতারণার শিকার এক ভুক্তভোগীর করা অভিযোগের পরিপ্রেক্ষিতে ১০ নভেম্বর হাতিরঝিল থানায় একটি মামলা হয়। মামলাটি গোয়েন্দা অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম তদন্ত শুরু করে।

তিনি আরও জানান, মামলাটি তদন্তে তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারকদের অবস্থান শনাক্ত করা হয়। পরে আজ ভোরে খুলনা জেলার রূপসা থানা এলাকায় অভিযান চালিয়ে হাসিবুর, নূর আলম, সালমান, রবিউল ও সাকিবকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের হেফাজত হতে ৫টি মোবাইল ও ৬টি সিম কার্ড জব্দ করা হয়।

হাতিরঝিল থানার দায়ের করা মামলায় গ্রেপ্তারদের বিকেলে আদালতে পাঠানো হয়।

সর্বশেষ