• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

মাননীয় প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত,সফরের নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
মাননীয় প্রধানমন্ত্রীর জাপান সফর স্থগিত,সফরের নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে- পররাষ্ট্র প্রতিমন্ত্রী।
ছবি সংগ্রহীত
টাইমবাংলা নিউজ ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর স্থগিত হয়েছে। আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে যাওয়ার কথা ছিল। সফরের নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুক তাকেইয়ের সঙ্গে বৈঠক করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। দ্বিপক্ষীয় এ বৈঠক শেষে সাংবাদিকদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন জাপান সফর স্থগিতের তথ্য জানান তিনি। সফরের নতুন তারিখ শিগগিরই ঘোষণা করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর পেছাচ্ছে। সফরে দ্বিপক্ষীয় বেশ কিছু চুক্তি ও সমঝোতার ব্যাপারে এখনো সুরাহা হয়নি। আলোচনা চলছে।

বৈঠকের বিষয়ে শাহরিয়ার আলম বলেন, জাপান বাংলাদেশের ভালো বন্ধু রাষ্ট্র। আগামীতে আমাদের এ সম্পর্ক আরও গভীর হবে বলে আমরা আশা করছি।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আজ বৃহস্পতিবার জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুক তাকেইয়ের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


ঢাকায় নিযুক্ত জাপান রাষ্ট্রদূতের বক্তব্যের বিষয়ে বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না? এমন প্রশ্নের জবাবে শাহরিয়ার আলম বলেন, আমি মৃদুভাবে বিষয়টি বৈঠকে উত্থাপন করেছি। আমি বলেছি নির্বাচন আমাদের একটি অভ্যন্তরীণ বিষয়।

গত ১৪ নভেম্বর ঢাকায় একটি অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, আমি শুনেছি, গত নির্বাচনে পুলিশ কর্মকর্তারা আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করেছেন। আমি অন্য কোনো দেশে এমন দৃষ্টান্তের কথা শুনিনি। এখানে (বাংলাদেশে) অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়া দরকার। এটাই আমাদের দৃঢ় প্রত্যাশা।

আগামী নির্বাচন বিষয়ে রাষ্ট্রদূত বলেন,আমি আশা করব,সামনে এমন ঘটনা আর ঘটবে না। সরকার অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করবে বলে আমাদের বলছে।

সর্বশেষ