• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

লালমনিরহাট আদিতমারী উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষনা নিয়ে সংঘর্ষ,এতে আহত হয়েছেন পুলিশ সহ অনেক নেতা কর্মী

  • প্রকাশিত ১০:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
লালমনিরহাট আদিতমারী উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষনা নিয়ে সংঘর্ষ,এতে আহত হয়েছেন পুলিশ সহ অনেক নেতা কর্মী
টাইমবাংলা নিউজ
আজমল হোসেনে- লালমনিরহাট জেলা, প্রতিনিধিঃ

লালমনিরহাট জেলা আদিতমারী উপজেলায় আওয়ামিলীগের কমিটি ঘোষনা নিয়ে দ্বন্ধের জেরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পুলিশ সহ অন্তত ৩০জন আ’লীগ নেতাকর্মী আহত হয়েছে। পুলিশ ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষিপ ও ব্যাপক লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

আওয়ামীলীগ নেতাকর্মীদের উপর হামলার ঘটনায় জড়িতদের আগামী ২৪ ঘন্টার মধ্যে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসার জন্য পুলিশ প্রসাশনকে সময় বেঁধে দিয়েছেন লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডঃ মতিয়ার রহমান।অন্যথায় এর উপযুক্ত জবাব দেবে আওয়ামীলীগ নেতাকর্মীরা। গতকাল শনিবার বিকেলে দেশব্যাপী বিএনপি ও জামাতের নেতাকর্মীদের নৈরাজ্যের প্রতিবাদে আদিতমারী উপজেলা আওয়ামীলীগ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। বিকেল ০৪ ঘটিকায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন।

আদিতমারী জিএস স্কুল এন্ড কলেজ মাঠ থেকে বের হয়ে বিক্ষোভ মিছিলটি গ্রামীন ব্যাংক সংলগ্ন মমিনের গ্যারেজে কাছে আসে,এসময় পুলিশ বেষ্টনীর ভিতরে অবস্থান নেয়া আ’লীগের অপর একটি গ্রুপ বিক্ষোভ মিছিল লক্ষ্য করে বৃষ্টির মত ইট-পাটকেল ছুঁড়তে থাকে।ইটপাটকেলের আঘাতে আ’লীগের অন্তত ৩০জন নেতাকর্মী গুরতর আহত হন। আহতরা বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন বলে উপজেলা আ’লীগের নেতৃবৃন্দরা নিশ্চিত করেন।

বিচ্ছিন্ন হয়ে যাওয়া মিছিলের নেতা কর্মী সরকারি জিএস উচ্চ বিদ্যালয় মাঠে এসে সমেবেত হয়, বিএনপি জামাতের নৈরাজ্যের প্রতিবাদ ডাকা সমাবেশটি শেষ প্রযন্ত আ’লীগের অপর পক্ষের বিরুদ্ধে হুমকি ধামকিতে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান,আদিতমারী উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল আলম, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান,সভাপতি মোহাম্মদ আলী প্রমুখ। আদিতমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোক্তারুল ইসলাম বলেন, আ’লীগের বিবাদমান দুটি গ্রুপের সংঘর্ষে ৫ পুলিশ সদস্য আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড সাউন্ড গ্রেনেড নিক্ষেপ সহ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।

বর্তমানে,পরিস্থিতি শান্ত রয়েছে। সম্প্রতি আদিতমারী উপজেলা আওয়ামিলীগের কমিটি ঘোষনা করা হয়।সেই কমিটিতে কেন্দ্রীয় নেতৃবৃন্দের ঘোষনা কৃত সাধারন সম্পাদক ওমর চিশতি কে বাদ দিয়ে নতুন কমিটি ঘোষনা করা হয়, পূর্নাঙ্গ উপজেলা কমিটি ঘোষনা করা হলে দেখা যায় সাধারন সম্পাদক পদে ওমর চিশতি কে কমিটিতে রাখা হয়নি।এমনকি তাদের অনুসারী বৃহত একটি অংশের কমিটিতে জায়গা হয়নি।

এই ঘটনায় আদিতমারি উপজেলা আওয়ামী লীগের বৃহত একটি অংশ বিক্ষুদ্ধ হয়। পদ বঞ্চিতরা কয়েকদিন ধরেই বিক্ষোভ চালিয়ে আসছিল।এরই মধ্যে আদিতমারী উপজেলা আওয়ামিলীগের নতুন কমিটি শনিবার বিকেলে বিএনপি জামাত নৈরাজ্যের প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয়। আ’লীগের ডাকা সেই মিছিলেই হামলা চালায় পদবঞ্চিতরা।

সর্বশেষ