• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ইশান-কোহলি জুটিতে ছুটছে ভারত

  • প্রকাশিত ১০:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
ইশান-কোহলি জুটিতে ছুটছে ভারত
ছবি সংগ্রহীত
মোশারফ হোসেন লিটন- বিশেষ প্রতিবেদকঃ

শুরুতে উইকেট হারানো ভারতকে টানছেন ইশান কিষান ও বিরাট কোহলি। আগ্রাসী ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিচ্ছেন রোহিত শর্মার জায়গায় দলে আসা কিষান, তাকে সঙ্গ দিচ্ছেন কোহলি। দুজনের জুটি এরই মধ্যে সংগ্রহ করেছে ৯৫ বলে ১১২ রান।

চোটে ছিটকে পড়া অধিনায়ক রোহিত শর্মার জায়গায় সুযোগ পেয়ে তা দুই হাতে লুফে নিচ্ছেন ইশান কিষান। শুরুতে ধাক্কা খাওয়া দলকে পথে ফেরানোর চেষ্টায় আছেন তিনি আগ্রাসী ব্যাটিং উপহার দিয়ে।

২০ ওভারে ১ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১২৭ রান। ৭৬ বলে ৯০ রানে ব্যাট করছেন ইশান কিষান এবং বিরাট কোহলি আছেন ৩৬ বলে ২৮ রানে।

এর আগে, দলীয় ১৫ রানে শিখর ধাওয়ানকে হারায় ভারত।

এই ম্যাচেও ভাল শুরু বাংলাদেশের। সিরিজের নায়ক মেহেদি মিরাজ ৩ রানের বেশি করতে দেননি শিখর ধাওয়ানকে।

তিনে নামা ইশান কিশান সুযোগ কাজে লাগিয়েছেন। ৪৯ বলে ফিফটি তুলে নেন তিনি। ভিরাট কোহলিও ভাল সঙ্গ দেন।

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

হোয়াইটওয়াশের মিশনে ভারতের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। শনিবার (১০ ডিসেম্বর) তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেতে লাকি ভেন্যু চট্টগ্রামে মুখোমুখি হচ্ছে দুই দল। চট্টগ্রামের জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামে খেলা শুরু দুপুর ১২টায়।

শেষ ম্যাচে বাংলাদেশ দলে আছে দুই পরিবর্তন। দলে ফিরেছেন চোটের কারণে আগের দুই ম্যাচে না খেলা তাসকিন আহমেদ। আছেন ইয়াসির আলীও। তাঁদের জায়গা করে দিয়েছেন নাজমুল হোসেন ও নাসুম আহমেদ।

ভারত দলেও আছে দুটি পরিবর্তন। দুটিই অবশ্য চোটের কারণে। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা ও দীপক চাহার ছিটকে গেছেন, দলে এসেছেন ঈশান কিষাণ ও কুলদীপ যাদব। অধিনায়কত্ব করতেছেন লোকেশ রাহুল।

প্রথম দুই ম্যাচে রিয়াদ ও মিরাজে পার পেয়েছে বাংলাদেশ। নিশ্চিত হয়েছে সিরিজ, নির্ভার থেকে খেলার সুযোগ এসেছে। চট্টগ্রাম পৌঁছে ম্যাচের আগের দিনে অনুশীলন করেননি সাকিব, মিরাজ মুস্তাফিজ, এবাদত ও অধিনায়ক লিটন।

বাংলাদেশের বিপরীত অবস্থা ভারতের। মানসিক ও শারীরিকভাবে বিপর্যস্ত। সামান্য কিছু ভুলে সিরিজ হাতছাড়ার পর ইনজুরিও হয়েছে পথের কাটা।

ভারত চাইবে শেষ ম্যাচে জয় দিয়ে ওয়ানডে সিরিজ শেষ করতে, অন্যদিকে বাংলাদেশের লক্ষ একটাই হোয়াইটওয়াশ।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (অধিনায়ক), এনামুল হক, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), মাহমুদউল্লাহ, ইয়াসির আলী, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও ইবাদত হোসেন।

ভারত একাদশ

ঈশান কিষাণ, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (অধিনায়ক, উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ ও উমরান মালিক।

সর্বশেষ