• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১১:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বিক্ষোভে উত্তাল প্যারিস

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
বিক্ষোভে উত্তাল প্যারিস
ছবি সংগ্রহীত
টাইমবাংলা নিউজ ডেস্কঃ

ফ্রান্সের প্যারিসে বিক্ষোভ করছেন কুর্দি সম্প্রদায়ের হাজার হাজার মানুষ। শুক্রবার প্যারিসে কুর্দিদের একটি সাংস্কৃতিক কেন্দ্র ও রেস্টুরেন্টে অস্ত্রসহ হামলার ঘটনায় তিনজন নিহত হন।  

এ ঘটনার পর রাস্তায় নেমে আসেন কুর্দি সম্প্রদায়ের মানুষ। তারা কিছু গাড়িতে আগুন ধরিয়ে দেন। এছাড়া পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল ছোড়েন। জবাবে পুলিশ কাঁদানে গ্যাস ছোড়ে।

কুর্দি সাংস্কৃতিক কেন্দ্রে হামলা চালান ৬৯ বছর বয়সী এক বৃদ্ধ। বার্তাসংস্থা এএফপিকে পুলিশের একটি সূত্র জানিয়েছে, হামলাকারী বৃদ্ধ একজন চরম বর্ণবাদী মানুষ এবং ফ্রান্সে বসবাসরত বিদেশিদের ঘৃণা করতেন।

শুক্রবার হামলার পরপরই বিক্ষোভ শুরু হয়। বিক্ষোভকারীরা গাড়ির জানালা ভাঙচুর করেন। এরপর শনিবার আবারও বড় ধরনের বিক্ষোভ ও সংঘর্ষ শুরু হয়। এদিন কুর্দি সম্প্রদায়ের কয়েকশ মানুষ নিহতদের স্মরণে প্লেস দে লঁ রিপাবলিকে জড়ো হয়েছিলেন। তারাই বিক্ষোভ শুরু করেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, হামলার অভিযোগে আটক ব্যক্তি একজন অবসরপ্রাপ্ত ট্রেন চালক। এর আগেও তার বিরুদ্ধে বর্ণবাদ বিরোধী এবং অস্ত্র নিয়ে অভিযোগ ছিল। অস্ত্র সংক্রান্ত বিষয় নিয়ে পুলিশ তাকে আটক করেছিল। মাত্র কয়েকদিন আগে জেল থেকে বের হন তিনি। এরপরই ঘটিয়েছেন এমন ন্যাক্কারজনক ঘটনা।

সূত্র: বিবিসি

সর্বশেষ