• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

মধ্যরাতে শেষ হচ্ছে রংপুর সিটির নির্বাচনী প্রচারণা

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
মধ্যরাতে শেষ হচ্ছে রংপুর সিটির নির্বাচনী প্রচারণা
ছবি সংগ্রহীত
এ টি এম ফিরোজ মন্ডল (বিশেষ সংবাদদাতা ):-

আজ শেষ হচ্ছে রংপুর সিটি নির্বাচনের প্রচার-প্রচারণা। এরই মধ্যে ভোটের প্রস্তুতি শেষ করেছে কমিশন। কেন্দ্রে নেওয়া হচ্ছে ইভিএম। দুইশ ২৯টি কেন্দ্রে বসানো হয়েছে সিসি ক্যামেরা। গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসানোর পাশাপাশি রংপুর নগরজুড়ে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। এদিকে, হিসাব-নিকাশ কষে নির্বাচনে যোগ্য ব্যক্তিকেই ভোট দেওয়ার কথা বলছেন ভোটাররা।

রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের আর কয়েক ঘন্টা বাকি। শেষ মুহূর্তে জমে উঠেছে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন। মিছিল আর গণসংযোগে মুখরিত রংপুর নগরী। অন্যদিকে ইভিএম মেশিন নিরাপদে নেওয়া হচ্ছে। সেই সাথে প্রস্তুত করা হয়েছে সব গুলো কেন্দ্র।



ভোটাররা বলছেন নির্বাচনের সময় ভোট কেন্দ্রগুলোতে সংঘর্ষ আর মারামারি হয় সে কারণে তারা ভোট দিতে আসতে পারেন না। তাদের দাবি নিরাপদে ভোট দিয়ে বাড়ি ফেরার।

জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, লাঙ্গল মার্কার গণজোয়ার শুরু হয়েছে। ২৭ তারিখে বিপুল ভোটে জয়লাভ করবেন তিনি। ইভিএম নিয়ে কোন ধরনের জটিলতা নাই বলেও জানান তিনি।

আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, ২৭ তারিখের অপেক্ষায় রংপুরবাসী উন্নয়নের সাথে নৌকা মার্কায় ভোট দিবেন তারা। বিপুল ভোটে জয়লাভ করবেন বলেও জানান তিনি।

রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নূরে আলম মিনা জানান, নিশ্চিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে সিটি কর্পোরেশন নির্বাচনে। গুরুত্বপূর্ণ এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে। নির্বাচন এলাকা ঘিরে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রিটার্নিং অফিসার আবদুল বাতেন জানান, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ সুষ্ঠু নিরপেক্ষ করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনে থাকছে ব্যাপক পরিমাণ আইনশৃঙ্খলা বাহিনী।

তিনি আরো জানান ২২৯ টি কেন্দ্রের মধ্যে অধিক গুরুত্বপূর্ণ ৮৬টি কেন্দ্র এবং গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে ইতিমধ্যে আইনশৃঙ্গলা বাহিনী, নির্বাচন কর্মকর্তারা তদন্ত করছেন।

রংপুর সিটি কর্পোরেশনের নির্বাচনরে ভোটগ্রহণ আগামীকাল মঙ্গলবার সকাল সাড়ে আটটায় শুরু হয়ে বিকাল সাড়ে চারটা পর্যন্ত বিরতিহীন ভাবে চলবে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ৬০ জন ম্যাজিস্ট্রেটের পাশাপাশি বিজিবি, র‍্যাব ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

সর্বশেষ