• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বর্ণিল আতশবাজির ঝলকানিতে বর্ষবরণে মাতোয়ারা বিশ্ববাসী

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
বর্ণিল আতশবাজির ঝলকানিতে বর্ষবরণে মাতোয়ারা বিশ্ববাসী
ছবি সংগ্রহীত
টাইমবাংলা নিউজ ডেস্কঃ

করোনার প্রকোপ কমায় উৎসবমুখর পরিবেশ ও উচ্ছ্বাস-উদ্দীপনায় নতুন বছরকে বরণ করছে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়াসহ বিশ্বের অনেক দেশ। পরপর দু’বছর নানা বিধি-নিষেধ আর আতঙ্ক ইংরেজি নতুন বর্ষ উদযাপন দেখেনি বিশ্ব। তবে এবারে সেই শঙ্কা কাটিয়ে পুরো উল্লাসে মেতে উঠেছে বিশ্ব। বর্ণিল আতশবাজিতে বিভিন্ন শহরে বরণ কার হচ্ছে ২০২৩ সাল।

নতুন শুভসূচনার আশা নিয়ে নতুন বছরকে স্বাগত জানাচ্ছে তারা। সবার আগে নতুন বছরকে স্বাগত জানালো নিউজিল্যান্ড। অকল্যান্ড স্কাই টাওয়ারের বর্ণিল আয়োজন দেখতে ছিল উপচে পড়া ভিড়।

বর্ষবরণ উপলক্ষ্যে অস্ট্রেলিয়ার সিডনির ওপেরা হাউজে প্রতি বছরের মতোই ছিলো মনমুগ্ধকর আতশবাজির আয়োজন। বর্ণিল আলোক ছটায় ছেয়ে যায় হারবার ব্রিজ।এর কিছুক্ষণ পরেই নতুন বছরকে বরণ করে কুইন্সল্যান্ডের ব্রিসবেনবাসীও।

এছাড়া নতুন বছরকে স্বাগত জানিয়েছে জাপান, দক্ষিণ কোরিয়া ও উত্তর কোরিয়াতেও। ইন্দোনেশিয়ার বালি দ্বীপের নতুন বছর বরণে সাংস্কৃতি অনুষ্ঠানে অংশ নিয়েছেন সেখানকার হাজার হাজার বাসিন্দা। বালির দেনপাসারের একটি প্রধান সড়কে নববর্ষের সন্ধ্যায় বালিনেস নৃত্যশিল্পীদের নাচ পরিবেশ করতে দেখা গেছে।

অন্যদিকে নববর্ষ বরণের অন্যতম আকর্ষণ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের টাইমস্কয়ারের নিউ ইয়ার ইভ আয়োজন। করোনার প্রকোপ কমায় এবারের আয়োজনে থাকছে বাড়তি আনন্দ। কাউন্টডাউনের জন্য প্রস্তুত ঐতিহ্যবাহী ক্রিস্টাল বল। এবারের নতুন বছরের থিম ‘ভালোবাসার উপহার।

যুক্তরাজ্যের অন্যতম আকর্ষণ বিগ বেনের ঘড়ি। সংস্কারের জন্য ২০১৭ সাল থেকে ৪ বছর বন্ধ ছিলো এটি। তবে এবারও প্রথম প্রহরেই ঘণ্টা বাজবে বিগ বেনের।

সর্বশেষ