• ২০২৩ জানুয়ারী ৩১, মঙ্গলবার, ১৪২৯ মাঘ ১৮
  • সর্বশেষ আপডেট : ১০:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

আ.লীগ সব সময় ইসলামের খেদমত করে : মাননীয় প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ১১:০১ অপরাহ্ন মঙ্গলবার, জানুয়ারী ৩১, ২০২৩
আ.লীগ সব সময় ইসলামের খেদমত করে : মাননীয় প্রধানমন্ত্রী
ছবি সংগ্রহীত
এ,কে,সুমন- বিশেষ প্রতিবেদকঃ

সারা দেশে ৩১ জেলায় আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনকালে তিনি বলেন, মূলত ইসলামিক মূল্যবোধ চর্চার প্রচার ও প্রসার ঘটাতে মসজিদের এ প্রকল্প নেওয়া হয়েছে। আওয়ামী লীগ সবসময়ই ইসলামের খেদমত করে থাকে।

রোববার দুপুরে গণভবন থেকে ভার্চুয়ালি এসব মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন ঘোষণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মডেল মসজিদের এই প্রকল্পের উদ্দেশ্য ইসলামের মূল্যবোধ চর্চার প্রচার ও প্রসার ঘটানো। সন্ত্রাস-জঙ্গিবাদের সাথে যেনো কারো সন্তান জড়িত হতে না পারে সেজন্য ভূমিকা রাখবে এসব মডেল মসজিদ বলেও আশা প্রকাশ করেন সরকার প্রধান।

এছাড়াও বাংলাদেশের প্রতিটি ধর্মের মানষ যেনো নিজ নিজ ধর্ম পালনে ধর্মীয় স্বাধীনতা পায় তার উপরও গুরুত্ব দেন প্রধানমন্ত্রী। ইসলামের সত্য বাণী প্রচারের লক্ষ্যে এর আগে ২০২১ সালের ১০ জুন সারা দেশে একযোগে মোট ৫৬৪টির মধ্যে ৫০টি মডেল মসজিদ প্রথম ধাপে উদ্বোধন করেন।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রগুলো যেসব এলাকায় রয়েছে-ফরিদপুরের ভাঙ্গা, নগরকান্দা, গাজীপুরের কাপাসিয়া, গোপালগঞ্জের সদর উপজেলা, কিশোরগঞ্জের সদর উপজেলা, কটিয়াদী, মানিকগঞ্জের ঘিওর, সাটুরিয়া, নরসিংদীর সদর উপজেলা, মনোহরদী, রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা, জেলা সদর, শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলা, বগুড়ার ধুনট উপজেলা, নন্দীগ্রাম, নওগাঁর নিয়ামতপুর উপজেলা, নাটোরের বড়াইগ্রাম উপজেলা, চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলা, পাবনার ভাঙ্গুরা, সিরাজগঞ্জের কাজিপুর, রাজশাহী সিটি করপোরেশন, রংপুরের গঙ্গাচড়া ও কাউনিয়া, ঠাকুরগাঁওয়ের সদর উপজেলা, শেরপুরের সদর উপজেলা, পিরোজপুরে সদর উপজেলা, ব্রাহ্মণবাড়িয়ার সদর ও কসবা, খাগড়াছড়ির সদর উপজেলা ও মানিকছড়ি, কুমিল্লার চান্দিনা ও চৌদ্দগ্রাম, খুলনার রূপসা, কুষ্টিয়ার খোকশা ও ভেড়ামারা, মেহেরপুর জেলা সদর ও গাংনী, সাতক্ষীরার দেবহাটা, সিলেটের গোয়াইনঘাট, সুনামগঞ্জ জেলা সদর এবং জগন্নাথপুর, হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা। জেলায় দ্বিতীয় পর্যায়ে চালু হলো এই ৫০টি মসজিদ।

সর্বশেষ