• ২০২১ মে ১৬, রবিবার, ১৪২৮ জ্যৈষ্ঠ ২
  • সর্বশেষ আপডেট : ১২:০৫ অপরাহ্ন
English

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ অবৈধভাবে কর্তন

  • প্রকাশিত ০২:০৫ অপরাহ্ন রবিবার, মে ১৬, ২০২১
কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ অবৈধভাবে কর্তন

মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাছ অবৈধভাবে কর্তন ও আত্নসাতের অভিযোগ উঠেছে।

জানা যায়, চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চলছে লুটের রাজত্ব। দেখার যেন কেউ নেই। এ যেন সরকারি মাল দরিয়ামে ঢাল অবস্থা। 

সোমবার এলাকার কয়েকজন যুবক আরএমও বাসভবনের ভিতরের একটি গাছ কেটে নিয়ে গেলে তা জানার পরও কোন ব্যবস্থা নেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

এলাকাবাসী জানান, গাছ কর্তনকারীরা এলাকার মধ্যে খুবই দাপুটে এবং ডাক্তার জোবায়ের এর ঘনিষ্ঠ।  এজন্য তারা যা খুশি তাই করে বেড়ায় ভয়ে কেউ কিছু বলে না।  অভিযোগের প্রেক্ষিতে সরেজমিন গিয়ে দেখা যায় এর আগে আরও বেশ কিছু গাছ কর্তন ও লুট করা হয়েছে।

কোয়ার্টারে থাকা বাসিন্দারা জানান, শুধু গাছ নয়- আম, কাঁঠাল,  নারিকেল যখন যা ইচ্ছা তখন তাই নিয়ে যাচ্ছে একটি সিন্ডিকেট।  তারা আরো জানান, বাঁধা দেয়া তো দূরের কথা কিছু বলতে গেলেই বিপদে পড়তে হয়। দীর্ঘদিন থেকে গাছ কর্তন ও লুটের রাজত্ব চললেও নজর নেই কর্তৃপক্ষের। 

এ বিষয়ে ডাক্তার জোবায়ের তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমার মান ক্ষুন্ন করতে হয়তো কেউ এসব কথা ছড়াচ্ছে।তাঁর বিরুদ্ধে আনা সকল অভিযোগ ভিত্তিহীন।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য পঃপঃ কর্মকর্তা ডাক্তার আমিনুল ইসলাম গাছ কাটার কথা স্বীকার করে বলেন, বিষয়টি দুঃখজনক। তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ