• ২০২১ Jun ১৩, রবিবার, ১৪২৮ জ্যৈষ্ঠ ৩০
  • সর্বশেষ আপডেট : ০৭:০৬ অপরাহ্ন
English

ঈদের পরদিন শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে উভয়মুখী যাত্রীদের অতিরিক্ত চাপ

  • প্রকাশিত ০৭:০৬ অপরাহ্ন রবিবার, Jun ১৩, ২০২১
ঈদের পরদিন শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে উভয়মুখী যাত্রীদের অতিরিক্ত চাপ

নিজস্ব প্রতিবেদকঃ
মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে ঈদের পরদিন কর্মস্থলমুখী ও ঘরমুখী যাত্রীদের চাপ রয়েছে। পরিবার পরিজনের সঙ্গে ঈদ উদযাপন শেষে রাজধানী ঢাকায় কর্মস্থলে ফিরতে শুরু করেছে দক্ষিণবঙ্গের মানুষ। আবার ঈদের আগে বাড়ি ফিরতে না পারা অনেক যাত্রী ঈদের পরদিন শনিবার (১৫ মে) বাড়ি ফিরছেন। এতে পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুট উভয়মুখী যাত্রীদের চাপ দেখা দিয়েছে।

জানা গেছে, ভোর থেকে ঈদের আগে বাড়ি ফিরতে না পারা যাত্রীরা বাড়ি ফেরার জন্য শিমুলিয়া ঘাটে ভিড় জমান। তবে সকাল ৯টা থেকে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করে।

এদিকে যাত্রীর পাশাপাশি শিমুলিয়া ঘাটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় চার শতাধিক ছোটবড় যানবাহন। এসব যাত্রী ও যানবাহন পারাপারে এই নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি সচল রয়েছে।

এ ব্যাপারে মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিলাল উদ্দিন জানান, ঘাটে মানুষের চাপ রয়েছে। নিয়মিত ফেরি যাতায়াত করছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) প্রফুল্ল চৌহান timebanglanews.com কে বলেন, সকাল থেকে উভয়মুখী চাপ রয়েছে। সকালে কয়েকটি ফেরিতে শুধুমাত্র যাত্রী পার করা হয়েছে। এ নৌরুটে বর্তমানে ১৬টি ফেরি চালু রয়েছে। ঘাট এলাকায় প্রায় চার শতাধিক ছোট বড় যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। সব যাত্রী ও যানবাহনকে পর্যায়ক্রমে পার করা হচ্ছে।

সর্বশেষ