• ২০২৪ মে ০৭, মঙ্গলবার, ১৪৩১ বৈশাখ ২৪
  • সর্বশেষ আপডেট : ০৬:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কী কারণে সিলেট বিএনপি নেতা কামাল হত্যা আটক ১

  • প্রকাশিত ১১:০৫ পূর্বাহ্ন মঙ্গলবার, মে ০৭, ২০২৪
কী কারণে সিলেট বিএনপি নেতা কামাল হত্যা আটক ১
নিজস্ব
শহীদুর রহমান জুয়েল (সিলেট জেলা প্রতিনিধি)

আ ফ ম কামাল সিলেট জেলা বিএনপির সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এবং সিলেট জেলা ছাত্রদলের সাবেক প্রচার সম্পাদক তার বাসা সিলেট মহানগরের সুবিদবাজার এলাকায়।

গতকাল রোববার রাত ৯টার দিকে নগরীর আম্বরখানা বড় বাজার এলাকায় তাকে ছুরিকাঘাতে হত্যা করা।

সিলেট নগরীতে রাত সাড়ে ১১টার দিকে নিহত হওয়ার ঘটনায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে ছাত্রদল নেতাকর্মীরা এঘটনায় ছাত্রলীগকে দায়ি করে মিছিল করেন।

আর ছাত্রলীগ নেতাকর্মীরা বিষয়টি অস্বীকার করেছেন। এঘটনাকে কেন্দ্র করে রিকাবীবাজার এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এ ঘটনা ঘটে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে রাজু নামের এক ছাত্রদল নেতাকে আটক করে এয়ারপোর্ট থানা পুলিশ।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ‘নিহত কামালের ট্রাভেল এজেন্সির ব্যবসা ছিল। ব্যবসা নিয়ে নগরীর কয়েকজনের সঙ্গে তার বিরোধ চলছিল। এই বিরোধের জেরে গত ১৫ অক্টোবর নগরের জিন্দাবাজার এলাকার আল মারজান শপিং সেন্টারের সামনে দুই পক্ষের হাতাহাতির ঘটনাও ঘটে। হাতাহাতির পরদিন কামালসহ কয়েকজনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন আজিজুর রহমান সম্রাট।

আজকের হত্যাকাণ্ড ওই এলাকাতে ছুরিকাঘাতে হত্যা করা হয়  ব্যবসাসংক্রান্ত পূর্ববিরোধের জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাইনুল জাকির বলেন, ‘রোববার রাতে বড়বাজার এলাকায় নিজের প্রাইভেটকারে বসা ছিলেন কামাল। এ সময় মোটরসাইকেলে আসা দুই ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এমএজি ওসমানী মেডিক্যালে নেয়ার পর তার মৃত্যু হয়।  মরদেহ বর্তমানে ওসমানী হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

সর্বশেষ