• ২০২৪ সেপ্টেম্বর ২৮, শনিবার, ১৪৩১ আশ্বিন ১৩
  • সর্বশেষ আপডেট : ০৪:০৯ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়

  • প্রকাশিত ১১:০৯ পূর্বাহ্ন শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০২৪
কুড়িগ্রামে করোনা পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে জেলা প্রশাসনের মতবিনিময়
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদকঃ

মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি:

 ১১-০৫-২০২১

 কুড়িগ্রাম জেলায় করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি নিয়ে গণমাধ্যম কর্মীদের সাথে জেলা প্রশাসনের এক মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ মে) দুপুরে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দের সাথে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

এ সময়  করোনার সার্বিক চিত্র তুলে ধরেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

 সভায় বক্তব্য রাখেন  অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, পৌর মেয়র কাজিউল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি এডভোকেট আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক খ.ম আতাউর রহমান বিপ্লব প্রমুখ।

জেলা প্রশাসক জানান, জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছে ১৯ জন। রংপুর পিসিআর ল্যাবে নমুনা প্রেরণ করা হয়েছে ৭হাজার ৮২৪টি, ফলাফল পাওয়া গেছে ৭হাজার ১১৯টি। এর মধ্যে করোনা সনাক্ত হয়েছে ১ হাজার ১৭০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ হাজার ৯৫ জন। হোম আইসোলেশনে রাখা হয়েছে ৫৬ জনকে। হাসপাতালে আইসোলেশনে রয়েছে ২জন। সুস্থ্যতার হার ৯৩.৫৮ শতাংশ। মতবিনিময় সভা শেষে করোনায় মৃত্যুবরণকারী ৪ পরিবারের স্বজনের মাঝে ১০ হাজার টাকা করে ৪০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

তিনি আরও জানান, কুড়িগ্রামে দুই দফায় ৯০ হাজার করোনা টিকার ডোজ পাওয়া গেছে। রেজিস্ট্রেশন করেছে ৬১ হাজার ৩৯৬ জন। প্রথম ডোজ নিয়েছে ৪৬ হাজার ১২৮ জন, দ্বিতীয় ২৬ হাজার ৩৩০ জনসহ মোট ৭২ হাজার ৪৫৮ জন টিকা গ্রহণ করেছেন। বর্তমানে ১০ হাজার ৬৭০ টি টিকার ভ্যাকসিন মজুদ রয়েছে। ঈদের পরে আরও ডোজ আসবে বলে জানান তিনি।

এই করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণের লক্ষ্যে মোবাইল কোর্টের মাধ্যমে ১ হাজার ২৬৪ টি মামলা দায়ের করা হয়েছে। এতে ১৩ জনকে কারাদন্ড প্রদান করাসহ ১৩ লক্ষ ৮১ হাজার ৮২০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। 

করোনার সময় ৩৩৩ নম্বরে কল করার মাধ্যমে ১৬৭ টি পরিবারকে ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়াও প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২০ লক্ষ টাকা ও ৬০ মে.টন জিআর চাল কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে বিতরণ কার্যক্রম চলমান রয়েছে বলে তিনি জানান।

সর্বশেষ