• ২০২৪ এপ্রিল ২৭, শনিবার, ১৪৩১ বৈশাখ ১৪
  • সর্বশেষ আপডেট : ০৫:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

৩৫ দেশ থেকে ১৮০ পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণে আবেদন করেছে : পররাষ্ট্র মন্ত্রণালয়

  • প্রকাশিত ১১:০৪ পূর্বাহ্ন শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
৩৫ দেশ থেকে ১৮০ পর্যবেক্ষক নির্বাচন পর্যবেক্ষণে আবেদন করেছে : পররাষ্ট্র মন্ত্রণালয়
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের দ্বাদশ জাতীয় নির্বাচন পর্যবেক্ষণে ৩৫টি দেশ থেকে প্রায় ১৮০ ব্যক্তি পর্যবেক্ষক হিসেবে আবেদন করেছেন নির্বাচন কমিশনে। এছাড়াও বিভিন্ন দেশ থেকে আরও প্রায় ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশে আসবেন।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

সম্প্রতি পররাষ্ট্র সচিবের সঙ্গে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে কি আলোচনা হয়েছে জানতে চাওয়া হয় সেহেলী সাবরীনের কাছে। তিনি বলেন, সাধারণত যেটা হয়, বিদেশি রাষ্ট্রদূত যারা থাকেন তারা বিভিন্ন সময়ে দ্বিপাক্ষিক বৈঠক করেন। পররাষ্ট্রসচিব, মন্ত্রী বা বিভিন্ন পর্যায়ে বৈঠক করেন। তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। অবশ্যই সামনে নির্বাচন…এসব ইস্যু আছে। আরও কত ইস্যু আছে।

তিনি বলেন, উন্নয়ন প্রতিনিয়ত হয় (দুই দেশর দ্বিপাক্ষিক উন্নয়ন) সে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ রকম না যে নির্দিষ্ট একটা বিষয়ে আলোচনা হলো। দ্বিপাক্ষিক ইস্যু থাকে। আর চলমান ইস্যু নিয়ে আলোচনা হয়।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন পিটার হাস। বৈঠকটি প্রায় আধঘণ্টা স্থায়ী হয়।



সর্বশেষ