• ২০২৪ এপ্রিল ২২, সোমবার, ১৪৩১ বৈশাখ ৮
  • সর্বশেষ আপডেট : ০২:০৪ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে স্বনাধীতির আবৃত্তি উৎসব

  • প্রকাশিত ০২:০৪ পূর্বাহ্ন সোমবার, এপ্রিল ২২, ২০২৪
বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে স্বনাধীতির আবৃত্তি উৎসব
স্বনাধীতির আবৃত্তি শিল্পীদের সাথে অতিথিবৃন্দ
মীর মোশারেফ অমি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে পঞ্চম আবৃত্তি উৎসব অনুষ্ঠিত হয়েছে। স্বনাধীতির পাঁচ বছর পূর্তি উপলক্ষ্যে সম্মাননা, গান ও আবৃত্তি পরিবেশনার মধ্য দিয়ে এ উৎসবের আয়োজন করা হয়। শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তনে স্বনাধীতির সভাপতি জেসমিন বন্যার সভাপতিত্বে স্বনাধীতির উপদেষ্টা সামস উল আলম মিঠুর সঞ্চালনায় উৎসবে স্বাগত বক্তব্য প্রদান করেন স্বনাধীতির সাধারণ সম্পাদক তানজীর সৌরভ।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক,দেশ বরেণ্য আবৃত্তি শিল্পী আশরাফুল আলম একই সাথে তিনি চিত্র ও ভাস্কর আশরাফ হোসেন এর অনুপস্থিতিতে উৎসব এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে  বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর সাধারণ সম্পাদক আহকাম উল্লাহ,বাঁশরী প্রতিষ্ঠাতা ও সভাপতি ড. ইঞ্জিনিয়ার খালেকুজ্জামান উপস্থিত ছিলেন। 

এছাড়াও আমন্ত্রিত আবৃত্তি শিল্পীদের মধ্যে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ এর যুগ্ম-সাধারণ সম্পাদক আজহারুল হক আজাদ,  মীর মাসরুর জামান রনি,মাসুদুজ্জান,রাশেদ হাসান,ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আহসান উল্লাহ তমাল,দপ্তর সম্পাদক শিরিন ইসলাম,অনুষ্ঠান বিষয়ক সম্পাদক শহীদুল ইসলাম নাজু

প্রকাশনা সম্পাদক জি এম মোর্শেদ সহ দেশ বরন্য আবৃত্তি শিল্পী সিদ্দিকুর রহমান পারভেজ,তামান্না সারোয়ার,দিলারা নাহার বাবু,সৈয়দ ফয়সল আহমদ,শাহতাজ মুনমুন,সুবর্ণা আরফিন,জাহাঙ্গীর চৌধুরী প্রমুখ আমন্ত্রিত শিল্পীরা আবৃত্তি পরিবেশনার মাধ্যমে স্রোতাদের মুগ্ধ করেন।উ

ৎসবে শুভেচ্ছা বক্তব্য দিয়েছেন কবি ও লেখক মাসুদ আলম বাবুল,মাহমুদা খানম জি এম জাকির হোসেন,উপ-পরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি।সঙ্গীত পরিবেশন করেছেন সঙ্গীত শিল্পী আবু আফফান রোজ বাবু,মেহরুন আশরাফ,গুলে ফেরদৌস লতা।

উৎসব আলোকিত করেছেন ওপার বাংলা(ভারত) থেকে উড়ে আসা একঝাঁক আমন্ত্রিত অতিথি এদের মধ্যে উল্লেখযোগ্য হল সাংবাদিক, ভাষা ও শব্দ শ্রমিক এবং সংগঠক আবদুল কাইউম, চিত্র পরিচালক রাজ ব্যানার্জি,নাট্যকর্মী, বাচিক শিল্পী ও সঞ্চালিকা জয়ন্তী কর্মকার, কবি( অক্ষর কর্মী) ও বাচিক শিল্পী ড. দ্যুতি দত্ত গুপ্ত, চন্দ্রিকা বন্দ্যোপাধ্যায়,নন্দিনী লাহা।

শুরুতে স্বনাধীতির আবৃত্তি শিল্পী ড. সিরাজুর রহমান,শিক্ষাবিদ ড. ওয়াদুদ আলীম,ইঞ্জিনিয়ার সফিকুল ইসলাম শামীম,সোনিয়া ফারজানা এ্যালি,মীর মোশারেফ অমি, দোলন চাঁপা দত্ত, সামসাদ শাহানীন,অভিনেতা তুষার হিমাদ্রী,অর্ঘ্য প্রতীম ঘোষ,ফারজানা ইয়াসমিন পাপন,নিগার সুলতানা স্বর্ণা, শিশু আবৃত্তি শিল্পী জারীফ জাওয়াদ ওহী,ওয়াজিহা আহনাফ শৈত্য,পরিবেশনা ছিল মনোমুগ্ধকর।।

সর্বশেষ