• ২০২৪ মে ০৯, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ২৫
  • সর্বশেষ আপডেট : ১১:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কুড়িগ্রাম পৌরসভার অর্ধশত কোটি টাকার বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র কাজিউল ইসলাম

  • প্রকাশিত ০১:০৫ পূর্বাহ্ন বৃহস্পতিবার, মে ০৯, ২০২৪
কুড়িগ্রাম পৌরসভার অর্ধশত কোটি টাকার বাজেট ঘোষণা করলেন পৌর মেয়র কাজিউল ইসলাম
কুড়িগ্রাম পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট ঘোষণা করছেন পৌর মেয়র
মোঃ আব্দুল কাদের, কুড়িগ্রাম প্রতিনিধি

৩০-০৬-২০২১

‘সবার জন্য বাজেট, সবাই মিলে বাজেট’ এই শ্লোগানকে সামনে রেখে নতুন করারোপ ছাড়াই কুড়িগ্রাম পৌরসভা  ২০২১-২০২২ অর্থ বছরের জন্য অর্ধশত কোটি টাকারও বেশী অঙ্কের বাজেট ঘোষণা করেছে।

বুধবার( ৩০ জুন) দুপুরে কুড়িগ্রাম পৌরসভা মিলনায়তনে পৌর মেয়র মোঃ কাজিউল ইসলাম ৫০ কোটি ৪৩ লাখ ৯৬ হাজার ৩৩০ টাকার রাজস্ব ও উন্নয়ন বাজেট ঘাষণা করেন।

বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন পৌর সচিব এস.এম রেজাউল করিম, নির্বাহী প্রকৌশলী কামাল আহমদ, প্যানেল মেয়র রোস্তম আলী তাতা, কাউন্সিলর আল হারুনুজ্জামান প্রমুখ।

এসময় সকল ওয়ার্ড কাউন্সিলর, ব্যবসায়ী প্রতিনিধি ও সাংবাদিকরা উপস্তিত ছিলেন।

বাজেট নিয়ে বিভিন আলাচনার পর নতুন করারোপ না করেই এই রাজস্ব ও উন্নয়ন বাজেট ঘোষণা করা হয়। বাজেটে জাতীয়তা সনদপত্র ফি ৩০ টাকা থেকে কমিয়ে ২০টাকা এবং বিধবা ও বেকারত্ব সনদপত্র ফি ২০০ টাকা থেকে কমিয়ে ৫০ টাকা করা হয়েছে। বিশাল এই বাজেটে ২২ লাখ ৮২ হাজার ২৫ টাকা উদ্বৃত্ত ধরা হয়েছে। এর আগে ২০১৯-২০২০ এবং ২০২০-২০২১ অর্থবছরে ১০ কোটি টাকার নীচে বাজেট ঘাষণা করা হয়েছিল। এবার বড় অঙ্কের এই বাজেটের ভবিষ্যৎ নিয়ে নানান প্রশ দেখা দিয়েছে।

এ ব্যাপারে পৌর মেযর কাজিউল ইসলাম সাংবাদিকদের বলেন, আমরা পৌরসভাকে দৃষ্টিনন্দন করতে চাই। নাগরিকদের সেবা বাড়াতে চাই। পৌরবাসীদের অনেক চাহিদা রয়েছে, সমস্যাও রয়েছে। আমাদেরও অনেক সীমাবদ্ধতা রয়েছে। সবকিছু কাটিয়ে উঠে আমরা একটা সুন্দর পৌরসভা উপহার দিতে চাই।

সর্বশেষ