• ২০২৪ এপ্রিল ২৮, রবিবার, ১৪৩১ বৈশাখ ১৪
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সাভারে যৌতুক না দিয়ে নাতনীকে দেখতে আসায় মধ্য যুগীয় কায়দায় মারধর নির্মম নির্যাতন

  • প্রকাশিত ১২:০৪ পূর্বাহ্ন রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
সাভারে যৌতুক না দিয়ে নাতনীকে দেখতে আসায় মধ্য যুগীয় কায়দায় মারধর  নির্মম নির্যাতন
নির্যাতনের ছবি
নিজস্ব প্রতিবেদক

 সাভারে যৌতুক না দিয়ে নাতনীকে দেখতে আসায় স্ত্রীর নানা ও মামাকে হাত বেধে মধ্য যুগীয় কায়দায় মারধর 

সাভারে যৌতুক না দিয়ে নাতনীকে দেখতে আসায় স্ত্রীর নানা ও মামাকে হাত বেধে মধ্য যুগীয় কায়দায় মারধর করার অভিযোগ উঠেছে জামাই ও তার পরিবারের বিরুদ্ধে। এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ও এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানাযায় ১৩ মাস আগে সিংগাইর উপজেলার খাসেরচর গ্রামের মৃত আবুল হোসেনের কন্যা সোনিয়া আক্তারের সাথে সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর কাজীপাড়া গ্রামের প্রভাবশালী বসির মহাজনের বখাটে ছেলে আবুল কালামের সাথে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক না দেয়ায় ও তেমন খোজ খবর না নে নেয়নি  গেল ১০ আগষ্ট মেয়ের নানা আব্দুল মান্নান মোল্লা ও মামা শহিদ মোল্লা সোনিয়া আক্তারকে দেখতে তার বাড়িতে আসে। বিয়ের সময় পিতৃহারা সোনিয়ার পক্ষ হতে জামাইকে যৌতুক না দেয়ায় নানা শশুর ও মামা শশুরকে বাড়ীর ছাদে নিয়ে পাইপের সাথে হাত বেধে  মারপিট করেন মেয়ের জামাই আবুল কালাম ও আবুল কালামের বাবা বসির মহাজন।

 এসময় তাদেরকে মারধর শেষে সাদা ষ্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে দুটি মোবাইল ফোন ও নগদ সাড়ে চার হাজার টাকা কেড়ে নিয়ে তাদেরকে একটি বাড়ির ছাদে নিয়ে আবারও মারধর করে হত্যার চেষ্টা করে তাদেরকে গুম করার পরিকল্পনা করলে এলাকাবাসী ৯৯৯ নাইনে ফোন করে পুলিশকে খবর দিলে পুলিশ তাদেরকে উদ্ধার করে। মঙ্গলবারের এঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল ঝড় তোলে। ভুক্তভোগী ও এলাকাবাসী কঠোর শাস্তি দাবি করেছেন অভিযুক্তদের। এলাকাবাসীর আরও অভিযোগ বসির মহাজন ও তার ছেলে আবুল কালাম বখাটে হওয়ায় এলাকায় নানা অপরাধ মুলক কাজ করলেও তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস পাননা কারণ তারা প্রভাবশালী। এদিকে ঘটনার সত্যতা জানতে বসির মহাজনের বাড়িতে গেলে সাংবাদিকদের দেখেই বাবা ও ছেলে ক্ষীপ্ত হয়ে অকথ্য ভাষায় গালাগাল করেন।

এবিষয়ে সাভার মডেল থানার ওসি মাইনুল ইসলাম জানান অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বিষয়টি তদন্ত করে কঠোর ব্যবন্থা নেওয়া হবে।

সর্বশেষ