• ২০২২ জানুয়ারী ১৭, সোমবার, ১৪২৮ মাঘ ৩
  • সর্বশেষ আপডেট : ০৮:০১ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

গাজীপুরে বরখাস্ত মেয়রের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

  • প্রকাশিত ০৩:০১ পূর্বাহ্ন সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
গাজীপুরে বরখাস্ত মেয়রের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা
সংগৃহীত
ক্রাইম রিপোর্টার ঃএস এম রাহুল

সম্প্রতি গাজীপুর সিটি করপোরেশনের পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা হয়েছে। আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (শাহ সুলতান আতিক) বাদী হয়ে মামলাটি করেছেন।

রবিবার (২৮ নভেম্বর) গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়।

আরও পড়ুন- গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার

মামলার বাদীর অভিযোগ, অভিযুক্ত একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নন। এ বছরের ১৩ সেপ্টেম্বর বিকেলে তিনি তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেন, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমূর্তি নষ্ট হয়। মামলায় তার ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

আরও পড়ুন- গাজীপুরের মেয়রের বিরুদ্ধে ১২০০ ঠিকাদারের সঙ্গে প্রতারণার অভিযোগ

মামলার বাদীপক্ষের আইনজীবী নূরনবী সরদার জানান, আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) গাছা থানা পুলিশকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন- গাজীপুরের মেয়র: মনে করেছিলাম আল্লাহর পরে আমার নেত্রী আছে

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে গত ১৯ নভেম্বর গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্যপদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়। একই সঙ্গে বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়।


সর্বশেষ