• ২০২৪ এপ্রিল ২৫, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ১২
  • সর্বশেষ আপডেট : ০৫:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

T20 বিশ্বকাপে মুখোমুখি শ্রীলংকা-আফগানিস্তান

  • প্রকাশিত ০৭:০৪ অপরাহ্ন বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
T20 বিশ্বকাপে মুখোমুখি শ্রীলংকা-আফগানিস্তান
ইন্টারনেট
ক্রীড়া ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সুপার টুয়েলভপর্বে খুব একটা সুবিধাজনক অবস্থান নেই শ্রীলংকা ও আফগানিস্তান।

দুদলের জয়ের কোনো বিকল্প নেই। সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকার লড়াইয়ে নিজেদের চতুর্থ ম্যাচে আগামীকাল মুখোমুখি এই দুদল। ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়। টি-স্পোর্টসে ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে।


শ্রীলংকা ও আফগানিস্তান দুদলই এখন পর্যন্ত খেলেছে তিনটি করে ম্যাচ। লঙ্কানরা নিজেদের প্রথম ম্যাচে জিতেছে, এরপর হেরেছে পরের দুই ম্যাচে। এদিকে আফগানিস্তানের তিনটি ম্যাচের মধ্যেই দুটিই ভেস্তে গেছে গেছে বৃষ্টিতে। অন্যটি হেরেছে। ফলে দুদলেরই পয়েন্ট সংখ্যা ২ করে। নিজেদের চতুর্থ ম্যাচ জিতলে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের উপরের দিকে সেমির দৌঁড়ে টিকে থাকবে দুই দলই।


এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে তিনবার দেখা হয়েছে শ্রীলংকা ও আফগানিস্তানের। শ্রীলংকার জয় ২টিতে, আফগানদের ১টিতে। টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে একবারের দেখায় জয় পেয়েছে শ্রীলংকা। ২০১৬ আসরের ম্যাচে ৬ উইকেটে জিতেছিল শ্রীলংকা। গত আগস্টে হওয়া এশিয়া কাপে সর্বশেষ মুখোমুখি হয়েছিলো এই দু’দল। গ্রুপ পর্বে আফগানিস্তান ৮ উইকেটে জিতলেও, সুপার ফোরে ৪ উইকেটে জয় পায় শ্রীলংকা।


শ্রীলংকার সম্ভাব্য একাদশ


দাসুন শানাকা (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, হাসারাঙ্গা ডি সিলভা, ধনঞ্জয়া ডি সিলভা, আসিথা ফার্নান্দো, চামিকা করুনারত্নে, কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, ভানুকা রাজাপাকসে, মাহেশ থিকশানা ও কাসুন রাজিথা।


আফগানিস্তানের সম্ভাব্য একাদশ :


মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হযরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, রশিদ খান, ও উসমান গনি।

সর্বশেষ