• ২০২৪ মে ০৮, বুধবার, ১৪৩১ বৈশাখ ২৫
  • সর্বশেষ আপডেট : ১০:০৫ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ঝালকাঠিতে সম্পত্তির নকল কাগজ বানিয়ে বিক্রির অভিযোগে সংবাদ সম্মেলন

  • প্রকাশিত ০৬:০৫ পূর্বাহ্ন বুধবার, মে ০৮, ২০২৪
ঝালকাঠিতে সম্পত্তির নকল কাগজ বানিয়ে বিক্রির অভিযোগে সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করছেন মো. শহিদুল ইসলাম
আবু সায়েম আকন, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠির রাজাপুরে সম্পত্তির নকল কাগজপত্র বানিয়ে বিক্রি করার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগীরা। মৃত আতাহার আলী খানের ছেলে মো. ইউনুস খানের বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া যায়। মঙ্গলবার সকাল সারে ৯ টায় রাজাপুর প্রেসক্লাবে উপস্থিত হয়ে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন মো. শহিদুল ইসলাম, মো. গোল ফুক্কর খান, মো. জসিম খান, মোসা. আয়সা বেগম, মো. রিজিয়া বেগম, মো. আবুল কালাম খান।

ভুক্তভোগীদের পক্ষে লিখিত বক্তব্যে মো. শহিদুল ইসলাম বলেন, রাজাপুরের ৪৭ নং মৌজার বিভিন্ন দাগে ৬৭ শতাংশ জমির কিছু ওয়ারিশ সূত্রে এবং কিছু ক্রয় সূত্রে মালিক তারা। মোট সম্পত্তির সারে ২৭ শতাংশের মালিক ছিল মৃত আজাহার আলী খানের স্ত্রী মৃত রোকেয়া খাতুন। যা তিনি ৪০ বছর আগে বিক্রি করে দেয়। বর্তমানে রোকেয়া খাতুনের ছেলে ইউনুস খান (ইউনুস মেকার) নকল কাগজপত্র তৈরি করে ২৩৯০, ২৩৯১ নাম্বারের ২ খানা দলিলে ১৮.৮৩ শতাংশ সম্পত্তি রাজাপুর সদর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য ও জালিয়াবাড়ি নিবাসী মৃত আলতাফ হোসেন খানের ছেলে আল আমিন খানের কাছে বিক্রি করে। আল আমিন খান ভুয়া দলিলের বলে গত ১৯ অক্টোবর রাতের আধারে লোকজন নিয়ে সম্পত্তিতে থাকা ঘর সহ দখলে নেয়। এসময় বাধা দিতে গেলে প্রান নাশের হুমকি দেয়। পরে ৩০ অক্টোবর আদালতে মামলা দায়ের করলে আদালত শান্তি শৃঙ্খলা বজায় রাখতে জমিতে কাউকে প্রবেশ না করার নোটিশ জারি করলেও আল আমিন ক্ষমতা প্রয়োগ করে জোরপূর্বক দখলকৃত জমিতে বসবাস করছে। 

সংবাদ সম্মেলনে ভুক্তভোগীরা নকল কাগজপত্রের বলে যাতে সম্মতি তাদের করে নিতে না পারে সে জন্য আদালত, বরিশাল জোনাল সেটেলমেন্ট অফিস এবং রাজাপুর উপজেলা সাব-রেজিস্ট্রার অফিস সহ সংশ্লিষ্ট সকলের সু-দৃষ্টি কামনা করেন।

অভিযুক্ত ইউপি সদস্য মো. আল আমিন জানান, ইউনুস মোকারের জমি, এবং সে দখলে আছে আমার সাথে ইউনুস মেকারের বায়নাচুক্তি হইছে। সে পাইলে আমি পাব, না পাইলে আমি পাব না।

সর্বশেষ