• ২০২৪ এপ্রিল ২২, সোমবার, ১৪৩১ বৈশাখ ৮
  • সর্বশেষ আপডেট : ০৯:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

নিজ দলীয় কাউন্সিলরদের আটকাতে পারেনি সিলেট মহানগর বিএনপি

  • প্রকাশিত ০২:০৪ পূর্বাহ্ন সোমবার, এপ্রিল ২২, ২০২৪
নিজ দলীয় কাউন্সিলরদের  আটকাতে পারেনি সিলেট মহানগর বিএনপি
ছবি সংগ্রহীত
শহীদুর রহমান জুয়েল-( সিলেট জেলা প্রতিনিধি):

আসন্ন সিসিক নির্বাচনে বিএনপি দলীয় ভাবে অংশ হিচ্ছে না। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচনে প্রার্থী না হতে নেতাকর্মীদের কঠোর বার্তা দেয়ার পর সিসিকে মেয়র পদে বিএনপির কোন নেতা মনোনয়ন দেন নি। 

গত ২০ মে সমাবেশ করে প্রার্থী না হওয়ার ঘোষণা দেন আরিফুল হক। এর দুই দিন আগে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের কথা জানান নগরের ৪ নং ওয়ার্ডের টানা চারবারের কাউন্সিলর ও মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক রেজাউল হাসান কয়েস লোদী। তবে লোদী ছাড়া বিএনপির বর্তমান কাউন্সিলরদের কেউই নির্বাচন থেকে সরে আসেননি।

এমন কি বিষয়টি নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কড়া বার্তার পরও দলীয় সিদ্ধান্ত উপক্ষো করে কাউন্সিলর পদে প্রার্থী হয়েছেন দলটির প্রায় তিন ডজন নেতা।

দলটির উল্লেখযোগ্য সংখ্যক নেতা কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে বিএনপি দলীয় বর্তমান ৭ কাউন্সিলরের ৬ জনই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র জমাদানকারী কাউন্সিরর প্রার্থীদের মধ্যে গুরুত্বপূর্ণ প্রার্থীরা হলেন- ১নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির সদ্য সাবেক সদস্য সৈয়দ তৌফিকুল হাদী, ৬নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির সদ্য সাবেক যুগ্ম আহবায়ক ফরহাদ চৌধুরী শামীম.জেলা ছাএদল সভাপতি আলতাফ হোসেন সুমন,১৪নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির সদ্য সাবেক সদস্য নজরুল ইসলাম মুনিম, ১৮নং ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির সদ্য সাবেক সদস্য জিল্লুর রহমান উজ্জ্বল, সংরক্ষিত ৫ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও বিএনপি নেত্রী শাহানা বেগম শানু, সংরক্ষিত ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর ও মহানগর মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট রোকশানা বেগম শাহনাজ, সংরক্ষিত ৮ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও জেলা মহিলা দলের সভাপতি সালেহা কবির শেপি, সংরক্ষিত ৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর দিবা রাণী দে, ১৫নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মুজিবুর রহমান মুজিব, ২৬নং ওয়ার্ডে সাবেক কাউন্সিলর ও জেলা বিএনপির উপদেষ্টা সেলিম আহমদ রনি, ৩৯নং ওয়ার্ডে জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, ১নং ওয়ার্ডে মুফতি কমর উদ্দিন, ৩নং ওয়ার্ডে মো. মিজানুর রহমান, ৪নং ওয়ার্ডে কামাল মিয়া ও শেখ মো. শাহেদ সিরাজ, ১০নং ওয়ার্ডে আফতাব, ১২নং ওয়ার্ডে আবদুল কাদির, ১৮নং ওয়ার্ডে সালমান চৌধুরী, ২৩ নং ওয়ার্ডে মহানগর বিএনপির সদ্য সাবেক সদস্য মামুনুর রহমান মামুন এবং সংরক্ষিত ৪ নং ওয়ার্ডে অ্যাডভোকেট জোহরা জাসমিন ও রাহেনা খানম মুক্তা, ২৯ নং ওয়ার্ডে জেলা বিএনপির উপদেষ্ঠা মোস্তফা কামাল, ৩০ নং ওয়ার্ডে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আবু রায়হান রাজু, ৩১ নং ওয়ার্ডে ইউনুস আহমেদ সিলেট জেলা কৃষক দলের সহ সভাপতি, ৩২ নং ওয়ার্ড মহানগর ছাত্রদল সহ সাধারণ সম্পাদক হেদায়েত হোসেন তানবীর,৩৩নং ওয়ার্ডে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক দিলওয়ার হোসেন নাদিম, ৩৩নং ওয়ার্ডে জেলা বিএনপির উপদেষ্টা গৌস উদ্দিন পাখি. ৩৭নং ওয়ার্ডে উপজেলা বিএনপি নেতা দিলওয়ার হোসেন জয়,৩৮নং ওয়ার্ডে মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক উসমান হারুন পনির, ৪০নং ওয়ার্ডে মহানগর ছাত্রদলের সহ সভাপতি মো. আবদুল হাছিব, ৪২ নং ওয়ার্ডে দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক সুমন সিকদার।

এর আগে বর্তমান কাউন্সিলরদের ৬ জনই প্রার্থী হতে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেন।

এই বিষয়টি নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিদ্ধান্ত এখনো প্রকাশ হয়নি।

সর্বশেষ