• ২০২৪ অক্টোবর ২৩, বুধবার, ১৪৩১ কার্তিক ৭
  • সর্বশেষ আপডেট : ০২:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

একযুগে ৫৯৫টি মণ্ডপে শুরু হলো শারদীয় দুর্গোপুজা : সিলেট

  • প্রকাশিত ০৫:১০ পূর্বাহ্ন বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
একযুগে ৫৯৫টি মণ্ডপে শুরু হলো শারদীয় দুর্গোপুজা : সিলেট
ফাইল ছবি
সিলেট অফিস :

সিলেটে একযুগে ৫৯৫টি মণ্ডপে ঘট স্থাপনের মধ্য দিয়ে শুরু হলো সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। রোববার বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে ৫ দিনব্যাপী এ উৎসবের।

ষষ্ঠী দেবীর আমন্ত্রণের মধ্য দিয়ে শুরু হবে উৎসবের আনুষ্ঠানিকতা। সকাল ৮টা ১ মিনিটের মধ্যে মহাষষ্ঠী কল্পনারম্ভ শেষ হয়। শায়ণকালে থাকবে দেবীর অধিবাস ও আমন্ত্রণ। যদিও গত ২ অক্টোবর মহালয়ার মধ্য দিয়ে শুরু হয়েছে এ বছরের উৎসবের আনুষ্ঠানিকতা।

উল্লেখ্য, এবার এই জেলার ৫৯৫টি মণ্ডপে দুর্গোৎসব অনুষ্ঠিত হচ্ছে। উৎসব নির্বিঘ্নে পালনের লক্ষ্যে সিলেট মহানগর ও জেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মণ্ডপগুলোতে নেওয়া হচ্ছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের তথ্য অনুযায়ী, এবছর সিলেটে জেলায় ৪৪১টি এবং মহানগরে ১৫৪টি মণ্ডপে পুজা অনুষ্টিত হচ্ছে। নিরাপদ ও নির্ভয়ে পূজা উদযাপন করার লক্ষ্যে সিলেট জেলা ও মেট্রোপলিটন পুলিশের নিরাপত্তা সেবা থাকবে।

পুলিশ এবং পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এবার সিলেট মহানগরের ১২৩টি মণ্ডপে এবং জেলার ৪৫৩টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হচ্ছে। পূজা চলাকালীন যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সাদা পোশাকে গোয়েন্দা তৎপরতাও জোরদার করা হয়েছে। প্রতিটি মণ্ডপের নিরাপত্তায় পুলিশ সদস্যদের সঙ্গে আনসার এবং মণ্ডপের নিজস্ব স্বেচ্ছাসেবক সদস্যরা দায়িত্ব পালন করবেন।

সর্বশেষ