• ২০২৪ এপ্রিল ২৫, বৃহস্পতিবার, ১৪৩১ বৈশাখ ১২
  • সর্বশেষ আপডেট : ০৬:০৪ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

হেফাজত তাণ্ডব: রাস্তায় বসে দায়িত্ব গ্রহণ ব্রাহ্মণবাড়িয়ার মেয়রের

  • প্রকাশিত ০১:০৪ অপরাহ্ন বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
হেফাজত তাণ্ডব: রাস্তায় বসে দায়িত্ব গ্রহণ ব্রাহ্মণবাড়িয়ার মেয়রের
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদকঃ

নিজস্ব প্রতিবেদকঃ

 হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের ভাঙচুর-অগ্নিসংযোগে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয় ব্যবহারযোগ্য না থাকায় রাস্তায় বসে দায়িত্ব গ্রহণ করেছেন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা।

পৌরভবনের সামনে খোলা আকাশের নিচে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় তারা এই দায়িত্ব নেন।

দায়িত্ব নেওয়ার সময় মেয়র নায়ার কবির টাইমবাংলা নিউজ ডটকম কে বলেন, “হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের ভাঙচুর-অগ্নিসংযোগের কারণে পৌরভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সবকিছু পুড়িয়ে দেওয়া হয়েছে। তাই বাধ্য হয়ে খোলা আকাশের নিচে রাস্তায় বসে মেয়রের দায়িত্ব নিতে হয়েছে।”

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের বিরোধিতা করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা। তারা পুলিশ সুপারের কার্যালয়, সিভিল সার্জনের কার্যালয়, মৎস্য কর্মকর্তার কার্যালয়, পৌরসভা কার্যালয়, জেলা পরিষদ কার্যালয়, আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌরমিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

মেয়র বলেন, “বর্তমান পরিস্থিতিতে পৌর নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি। দ্রুত সময়ের মধ্যে নাগরিকসেবা চালুর চেষ্টা চলছে। সবার সহযোগিতা না পেলে ধ্বংস্তূপে পরিণত পৌরসভার সেবা চালু করা সম্ভব হবে না।”

গত ২৮ ফেব্রুয়ারি ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা নির্বাচনে দ্বিতীয়বারের মত মেয়র নির্বাচিত হন নায়ার কবির। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

দায়িত্ব গ্রহণের সময় পৌরসভার সচিব মো. শামছুদ্দিন, নির্বাহী প্রকৌশলী নিকাশচন্দ্র মিত্র, সহকারী প্রকৌশলী মো. কাউসার আহমেদ, হিসাবরক্ষণ কর্মকর্তা মো. কাউসার উপস্থিত ছিলেন।

সর্বশেষ