• ২০২১ মে ১৬, রবিবার, ১৪২৮ জ্যৈষ্ঠ ২
  • সর্বশেষ আপডেট : ০২:০৫ অপরাহ্ন
English

আর২ পুরোপুরি স্ব-চালিত প্রথম রোবট

  • প্রকাশিত ০৩:০৫ অপরাহ্ন রবিবার, মে ১৬, ২০২১
আর২ পুরোপুরি স্ব-চালিত প্রথম রোবট

রিপোর্টার, অলোক

আর২ পুরোপুরি স্ব-চালিত প্রথম রোবট যা রাস্তায় সরবরাহ বাহন হিসেবে যুক্তরাষ্ট্রের পরিবহন বিভাগের অনুমোদন পেয়েছে। প্রায় দুই বছর আগে এ প্রকল্পের ঘোষণা দিলেও, সম্প্রতি এর কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি।

যুক্তরাষ্ট্রের হিউস্টনে স্ব-চালিত রোবটের মাধ্যমে পিৎজা পৌঁছে দিচ্ছে ডমিনো’স। পিৎজা সরবরাহের কাজে নুরোর আর২ রোবট ব্যবহার করছে ডমিনো’স। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আর২ পুরোপুরি স্ব-চালিত প্রথম রোবট যা রাস্তায় সরবরাহ বাহন হিসেবে যুক্তরাষ্ট্রের পরিবহন বিভাগের অনুমোদন পেয়েছে।

প্রযুক্তিবিষয়ক ব্লগ এনগ্যাজেটের প্রতিবেদন বলছে, সুনির্দিষ্ট কিছু দিন এবং সময়ে উডল্যান্ড হাইটসে অবস্থিত ডমিনো’স থেকে পিৎজা অর্ডার করার সময় সরবরাহক হিসেবে আর২-কে চাওয়ার সুযোগ পাচ্ছেন ক্রেতারা।

‘টেক্সট অ্যালার্ট’ বা অর্ডার নিশ্চিতকরণ পেইজ থেকে আর২ এর অবস্থান সম্পর্কে জানতে পারবেন ক্রেতারা। এভাবে যারা পিৎজা নেবেন, তাদেরকে একটি পিন দিয়ে দেবে ডমিনো’স, ওই পিনটি আর২ এর টাচস্ক্রিনে চেপে অর্ডার বুঝে নিতে পারবেন না।

ডমিনো’স এর জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট এবং প্রধান উদ্ভাবনী কর্মকর্তা ডেনিস মেলোনি এক বিবৃতিতে জানিয়েছেন, “ক্রেতারা কীভাবে সরবরাহের সময় প্রতিক্রিয়া ব্যক্ত করেন, তারা কীভাবে রোবটের সঙ্গে যোগাযোগ করেন এবং এতে বিক্রয়কেন্দ্রে কী প্রভাব পড়ে, তা এই কর্মসূচী আমাদেরকে বুঝতে সাহায্য করবে।” 

সর্বশেষ