• ২০২৪ মে ১৯, রবিবার, ১৪৩১ জ্যৈষ্ঠ ৫
  • সর্বশেষ আপডেট : ০১:০৫ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ঈদগাঁওতে ইউপি সচিবের বিদায় সংবর্ধনায় আবেগঘন পরিবেশ

  • প্রকাশিত ০৬:০৫ পূর্বাহ্ন রবিবার, মে ১৯, ২০২৪
ঈদগাঁওতে ইউপি সচিবের বিদায় সংবর্ধনায় আবেগঘন পরিবেশ
টাইম বাংলা নিউজ
প্রেসবিজ্ঞপ্তিত:


অশ্রুসিক্ত নয়নে আনুষ্ঠানিকভাবে বিদায় দেয়া হলো ঈদগাঁও ইউনিয়ন পরিষদ সচিব এস, এম সৈয়দ আলমকে। তার অবসরজনিত বিদায় উপলক্ষে ২১ ডিসেম্বর বিকেলে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। ঈদগাঁও ইউনিয়ন পরিষদের উদ্যোগে এ সংবর্ধনার আয়োজন করা হয়। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের অফিসে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ছৈয়দ আলম। এতে সম্বর্ধিত অতিথির বক্তব্যে বিদায়ী সচিব এস, এম সৈয়দ আলম তার কর্মকালে যে কোন প্রকার ভুলত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখার জন্য সকলের নিকট অনুরোধ করেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন পোকখালী ইউনিয়ন পরিষদ সচিব এম, নুরুল কাদের। অনুষ্ঠানে সংরক্ষিত আসনের মহিলা সদস্যদের পক্ষ থেকে বক্তব্য দিতে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন ইউপি সদস্যা জন্নাতুল ফেরদৌস। সাধারণ সদস্যদের পক্ষ থেকে বক্তব্য রাখতে গিয়ে ইউপি সদস্য হাফেজ জিয়াউল হক জিয়া, আব্দুল হাকিম ও মাহমুদুল হাসান মিনার কার্যকালে পরিষদের যাবতীয় কর্মকাণ্ডে সচিবের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।  তারা যে কোন প্রকার  অসৌজন্যমূলক আচরণ করে থাকলে তা পুত্র হিসেবে মার্জনা করে দেয়ার আহ্বান জানান। সম্বর্ধনায় অনুভূতি ব্যক্ত করেন ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নবাগত সচিব (অতিরিক্ত দায়িত্ব) এস, এম জাকের হোসেন। অবসরপ্রাপ্ত সচিবদের মধ্যে বক্তব্য রাখেন ঈদগড় ইউনিয়ন পরিষদ থেকে চাকুরিকাল শেষ করা সাবেক সচিব আলতাজ আহমদ এবং জালালাবাদ ইউনিয়ন পরিষদের প্রাক্তন সচিব মোস্তাক আহমদ। গ্রাম পুলিশদের পক্ষে বিদায়ী সচিবকে সম্মাননা স্মারক তুলে দেন নুরুল হাকিম। ইউনিয়ন পরিষদ গ্রাম আদালতের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন গ্রাম আদালত সহকারি সুভাষ চন্দ্র দে। ইউনিয়ন ডিজিটাল সেন্টার এর পক্ষ থেকে সহকর্মীর স্মৃতিচারণ করতে গিয়ে অঝুরে কাঁদেন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহকারী উদ্যোক্তা শর্মিষ্ঠা শর্মা। কর্মরত সাংবাদিকদের পক্ষে বিদায় সচিবের কার্যকালের মূল্যায়ন করেন ঈদগাঁও প্রেস ক্লাব সভাপতি মোঃ রেজাউল করিম। কর্মরত সচিবদের পক্ষে সহকর্মীর বর্ণাঢ্য কর্মজীবনের নানা দিক তুলে ধরেন সদর উপজেলার খুরুশকুল ইউনিয়ন পরিষদ সচিব নুরুল কবির। 


চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ আলম তার বক্তব্যে বলেন, বিদায়ী সচিব তার ক্লাসমেট। তিনি চেয়ারম্যান হলেও সচিবের সাথে সব সময় তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। পরিষদের যে কোন প্রশাসনিক কার্যক্রমে তাদের মধ্যে বোঝাপড়া ছিল। দীর্ঘ তিন বছর দায়িত্ব পালনকালে সচিবের সাথে কারো কোন ধরনের মনোমালিন্য হয়নি। যা তার পেশাগত সততা, কর্তব্যনিষ্ঠা ও এলাকার সর্বস্তরের মানুষদের প্রতি আন্তরিকতার বহিঃপ্রকাশ। 

সভাপতি তার বক্তব্যে বিদায়ী সচিবের অনাগত জীবন আরো সাফল্যময় হোক কামনা করে বলেন, সরকারি চাকুরির নিয়ম অনুযায়ী সচিবকে আনুষ্ঠানিকভাবে বিদায় দেয়া হলেও তার জন্য পরিষদের দরজা সব সময় খোলা থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামপুর ইউনিয়ন পরিষদ সচিব কানুতি দে, ইসলামাবাদ ইউনিয়ন পরিষদ সচিব হরিদাশ, চৌফলদণ্ডী ইউনিয়ন পরিষদ সচিব নাসির উদ্দিন, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদ সচিব এনামুল হক। এছাড়াও ছিলেন ইউনিয়ন পরিষদ সদস্যা নুরজাহান, খালেদা বেগম, সদস্য নুরুল হক, কামাল উদ্দিন, বজলুর রহমান, প্রদোষ পাল (মুন্না), তৈয়ম গোলাল, মমতাজ আহমদ, ঈদগাঁও ইউনিয়ন পরিষদ দফাদার নূর মোহাম্মদ, গ্রাম পুলিশ মমতাজ আহমদ, শামসুল আলম, রাজীব দাস, শামসুল আলম, সাদেক আহমদ, ইউডিসি সহকারী আবুল কালাম। মোনাজাত পরিচালনার মাধ্যমে অনুষ্ঠান শেষ করা হয়। পরে সম্বর্ধিত সচিবকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি নানা উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এসময় বিদায় সচিবের সহধর্মিনী (রশিদ নগর ইউনিয়নের সাবেক মহিলা সদস্যা) উপস্থিত ছিলেন।

সর্বশেষ