• ২০২৪ এপ্রিল ২৮, রবিবার, ১৪৩১ বৈশাখ ১৪
  • সর্বশেষ আপডেট : ১১:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

ভোলা বোরহানউদ্দিনে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস পালিত

  • প্রকাশিত ০২:০৪ পূর্বাহ্ন রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
ভোলা বোরহানউদ্দিনে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস পালিত
উপজেলা পরিষদের চত্বরে দিবসটি উপলক্ষে মানববন্ধনে নারী,তরুনদের অংশ গ্রহন
মীর মোশারেফ অমি (জেলা প্রতিনিধি, ভোলা)।
"আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নারীর উপরে সহিংসতার আশংঙ্কা: প্রতিরোধ গড়ুন প্রতিবাদ করুন"প্রতিপাদ্যকে সামনে রেখে  ভোলার বোরহান উদ্দিনে নারী নির্যাতনের বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিবাদ দিবস পালন করা হয়েছে।

 উপজেলা পরিষদের চত্বরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও নারী,তরুনদের অংশ গ্রহনে মানববন্ধন  অনুষ্ঠিত হয়।

ইয়ূথ পাওয়ার ইন বাংলাদেশ ও তারুণ্যের কন্ঠস্বর-প্ল্যাটফর্ম এর যৌথ আয়োজনে ও নারীপক্ষের অধিকার এখানে, এখনই (RhRn২)প্রকল্প সহযোগীতায় দিবসটি পালন করা হয়। এসময় সমাজকর্মী,সাংবাদিক,জনপ্রতিনিধি,এনজিওপ্রতিনিধি,তরুন-তরুনী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ অংশ নেয়।  এ-সময় উপস্থিত ছিলেন বোরহান উদ্দিন উপজেলা  পরিসংখ্যান  কর্মকর্তা ননী গোপাল বাৈড়ি, যুগান্তর এর উপজেলা প্রতিনিধি নীল রতন,ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশের নির্বাহী পরিচালক আদিল হোসেন তপু, তারুণ্যের কণ্ঠস্বর প্ল্যাটফর্মের জেলা সমন্বয়কারী আব্দুল্লাহ নোমান,উপজেলা সমন্বয়কারী শামীম, মামুনও মিম সহ আরো অনেকে। 
এসময় বক্তারা বলেন, নারীরা ঘরে-বাইরে, কর্মক্ষেত্রে পুরুষের পাশাপাশি সমানভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু এখনো নারীরা সমাজে ও রাষ্ট্রে সমান অধিকার থেকে বঞ্চিত, তারা এখনো সব জায়গায় নির্যাতনের শিকার হচ্ছে। নারীদের সকল ন্যায্য অধিকার ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করতে সরকারসহ সকলের প্রতি আহবান জানান বক্তারা।
এছাড়াও বক্তারা আরো বলেন,নারীর নিরাপদ জীবন বির্নিমাণে ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রের দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট সবাইকে দায়িত্ব পালনের প্রতি জোর দাবি জানান।
পাশাপাশি নারী এবং কন্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন, সহিংসতা প্রতিরোধে বিনিয়োগ করার আহবান জানান। 

সর্বশেষ