• ২০২৪ এপ্রিল ২৭, শনিবার, ১৪৩১ বৈশাখ ১৪
  • সর্বশেষ আপডেট : ০৪:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সিলেট কুলাউড়ার পরিকল্পিত উন্নয়নে এমপি নাদেলের ব্যতিক্রম উদ্যোগ

  • প্রকাশিত ০৬:০৪ অপরাহ্ন শনিবার, এপ্রিল ২৭, ২০২৪
সিলেট কুলাউড়ার পরিকল্পিত উন্নয়নে এমপি নাদেলের ব্যতিক্রম উদ্যোগ
টাইম বাংলা
সিলেট অফিস :

মৌলভীবাজার-২ কুলাউড়া আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল এমপির দায় পেয়ে শুরু করলেন ব্যতিক্রম এক সভা দিয়ে। 

শনিবার (২ মার্চ) দুপুর ১টায় কুলাউড়া উপজেলার  শরীফপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণের উন্নয়ন ও সম্ভাবনা শীর্ষক মুক্ত আলোচনা ও মতবিনিময় সভা আয়োজন করেন।

এতে  প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন,দেশের মানুষ যে আশা ও স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চতুর্থবারের মতো ক্ষমতায় এনেছে। সেই আশা ও স্বপ্নপূরণে সকলকে আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। উন্নয়নের গতি অব্যাহত থাকলে এশিয়ার সেরা দেশ হবে বাংলাদেশ। তাই যার যার অবস্থান থেকে সততার সঙ্গে কাজ করে দেশকে এগিয়ে নিতে হবে।


তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর সততা ও মেধা দিয়ে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সততা, প্রজ্ঞা, মেধা এবং রাজনৈতিক দূরদর্শিতা দিয়ে এমন এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছেন যে, শুধু বাংলাদেশ নয়-আন্তর্জাতিক মহল তার প্রতি খুবই শ্রদ্ধাশীল। তাই আমাদের সবাইকে কাজ করতে হবে। সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। সরকারের সকল সেবার মান বৃদ্ধি করে মানুষের দ্বারপ্রান্তে সেবার মান নিশ্চিত করতে হবে।


স্থানীয় জনগণ এমপি ও প্রশাসনের কাছে শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, যোগাযোগ, মনু নদীর চলমান বেড়িবাঁধের কাজের অনিয়ম, জনগুরুত্বপূর্ণ সড়কে ওভারলোডে মালামাল পরিবহনে সড়কের ক্ষতি, জলাবদ্ধতা নিরসনে কয়েকটি খাল খনন, পানীয় জলের সমস্যা, খেলার মাঠ তৈরির দাবি করেন জনপ্রতিনিধি, শিক্ষক, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, কৃষক, যুবক, বাগান পঞ্চায়েতের নেতৃবৃন্দ সমস্যা নিরসনের দাবি জানান। এছাড়া স্থানীয় জনগণ ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামীণ রাস্তার সমস্যা নিয়ে কথা বলেন।  রাস্তা ব্যবহারে সাধারণ জনগণ ভোগান্তিতে আছেন। এদিকে ইউনিয়নটি সীমান্ত এলাকায় হওয়ায় নিয়মিত মাদকের অবাধ ব্যবহার, চুরি, অপরাধ বিষয় নিয়ে কথা বলেন। 


জবাবে এমপি রাস্তাগুলো করার আশ্বাস দেন৷ সংশ্লিষ্ট বিভাগকে রাস্তার আইডি তৈরি করে রাস্তাটি তালিকাভুক্ত করার নির্দেশনা দেন। বাগানে চা শ্রমিকদের জন্য স্কুল স্থাপনের বিষয়ে ডিসির সাথে কথা হয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে বাগানে স্কুল করা হবে। পানীয় জলের সমস্যা নিরসনের জন্য ৮-১০টি পরিবারকে সম্পৃক্ত করে নলকূপ দেয়া হবে। ব্যক্তিগতভাবে একজনকে দেয়া যাবেনা৷ অপরাধ নিয়ন্ত্রণে থানার ওসিকে নির্দেশনা দেন এমপি। 


তিনি বলেন, আপনাদের সাথে এমপি, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দদের নিয়ে একটি টিম ওয়ার্ক করে মেলবন্ধন করার জন্য এই আয়োজন করা হয়েছে।  আগামীতে উপজেলার বাকি ইউনিয়নে এভাবে মতবিনিময় করা হবে।


শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খলিলুর রহমান খলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম রেনু, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেহা ফেরদৌস চৌধুরী পপি, সাবেক উপজেলা ডেপুটি মুক্তিযোদ্ধা কমান্ডার সুশীল চন্দ্র দে, শরীফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী। 


সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের মধ্যে বক্তব্য দেন সহকারী কমিশনার (ভূমি) মো. মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফেরদৌস আক্তার, উপজেলা কৃষি কর্মকর্তা মো. জসিম উদ্দিন, থানার ওসি মোহাম্মদ আলী মাহমুদ, প্রাণী সম্পদ কর্মকর্তা নিবাস চন্দ্র পাল, মাধ্যমিক শিক্ষা অফিসার মাসুদুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইফতেখায়ের হোসেন ভুঁইয়া, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শিমুল আলী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মহসিন প্রমুখ।

সর্বশেষ