• ২০২৪ এপ্রিল ৩০, মঙ্গলবার, ১৪৩১ বৈশাখ ১৭
  • সর্বশেষ আপডেট : ০৭:০৪ অপরাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

কলকাতা থেকে আসা গাড়িতে হামলা, আহত এক ভারতীয়

  • প্রকাশিত ০৮:০৪ অপরাহ্ন মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
কলকাতা থেকে আসা গাড়িতে হামলা, আহত এক ভারতীয়
ফাইল ছবি
ডেস্ক রিপোর্ট :

যশোরে কলকাতা থেকে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের ঢাকাগামী একটি বাসে হামলা করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৬ এপ্রিল) রাত ৯ টার দিকে যশোর-নড়াইল মহাসড়কের বাঘারপাড়া ধলগায় এ হামলার ঘটনা ঘটে। এতে কয়েকজন যাত্রী আহত হন। আহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। ডি এন চ্যাটার্জি নামে ওই যাত্রী কলকাতার অ্যাসোসিয়েট বিল্ডার্স কর্পোরেশন লিমিটেডের (এবিসি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।

এক যাত্রী মোঃ আকরামুজ্জামান আকরাম টাইম বাংলা নিউজে জানান, আমাদের বাসে দুর্বৃত্তরা একটি ইট বা পাথর মেরে একটি কাচ ভেঙে দিয়েছে ঘটনার পরে আমরা পরিবহনটি সেখানে থামাইনি পরে কিছু দূর গিয়ে বাস থামিয়ে আহতদের চিকিৎসা করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী জানায়, শ্যামলী পরিবহনের ঢাকা-কলকাতা রুটের একটি বাস কলকাতা থেকে ঢাকায় ফিরছিল। পথের মধ্যে যশোর-নড়াইল মহাসড়কের ধলগায় দুর্বৃত্তরা ইট মেরে গাড়ির গ্লাস ভেঙে ফেলে। এ সময় গাড়ির ভাঙা কাঁচের আঘাতে কয়েকজন যাত্রী আহত হন। 

ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সেখানে থাকা সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ ও আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার রহস্য উদঘাটনের চেষ্টা চালানো হচ্ছে। তবে মানসিক ভারসাম্যহীনরা এমন ঘটনা ঘটাতে পারে।

প্রসঙ্গত, বাংলাদেশের পরিবহন সংস্থা শ্যামলী পরিবহন দেশের অভ্যন্তরে ছাড়াও ভারতের গুরুত্বপূর্ণ রাজ্যগুলোতে নিয়মিত যাত্রী পরিবহন করে।  কিছুদিন ধরে ভারতীয় পণ্য বর্জনের একটি প্রচারণা বাংলাদেশে সামাজিক মাধ্যমের বাইরে গিয়ে রাজনৈতিক চেহারা পেয়েছে। এরমধ্যে সম্প্রতি শ্যামলী পরিবহনের প্রধান নির্বাহী গণেশ চন্দ্র ঘোষের বাংলাদেশ-ভারত এক দেখতে চান এমন একটা বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। হামলার সঙ্গে এসব ঘটনার কোনো যোগসূত্র আছে কি-না তা নিয়েও প্রশ্ন উঠেছে।

তবে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, গাড়িতে বাইরে থেকে ইট ছোঁড়ার ঘটনা ঘটেছে। এটি নাশকতা কি না এখনও নিশ্চিত নই। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এদিকে শ্যামলী পরিবহনের ওয়েবসাইটে দেয়া প্রধান অফিসের তিনটি মোবাইল নম্বরে কয়েক দফা কল করা হলে কেউ ফোনটি রিসিভ করেননি। হামলার বিষয়ে কথা বলতে রাজি হননি শ্যামলী পরিবহনের যশোর ও নড়াইল কাউন্টারের লোকজন।  

সর্বশেষ