• ২০২৪ অক্টোবর ২৩, বুধবার, ১৪৩১ কার্তিক ৭
  • সর্বশেষ আপডেট : ০২:১০ পূর্বাহ্ন
English
পরিচালনাপর্ষদ
আমাদের সাথে থাকুন আপনি ও ... www.timebanglanews.com

সিলেট বিয়ানীবাজারে জেলা তথ্য অফিসের নারী সমাবেশ অনুষ্ঠিত

  • প্রকাশিত ০৫:১০ পূর্বাহ্ন বুধবার, অক্টোবর ২৩, ২০২৪
সিলেট বিয়ানীবাজারে জেলা তথ্য অফিসের নারী সমাবেশ অনুষ্ঠিত
time bangla
সিলেট অফিস :

সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে বিয়ানীবাজার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নারী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ০৮ অক্টোবর জেলা তথ্য অফিসের আয়োজনে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর আওতায় এ নারী সমাবেশ অনুষ্ঠিত হয়। বিভাগীয় তথ্য অফিসের পরিচালক মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম।    

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার কাজী শামীম অবাধ তথ্য প্রবাহের ওপর গুরুত্বারোপ করে বলেন, বিশ্বায়নের যুগে তথ্যই সম্পদ। আধুনিক ও সহজতরভাবে তথ্য প্রবাহের মাধ্যমে নারী ও শিশুদের অগ্রগতির জন্য সম্মিলিত ও সমষ্টিগত উদ্যোগ অব্যাহত রাখার জন্য সকলের প্রতি আহ্বান করেন তিনি।  

জেলা তথ্য অফিসের উপপরিচালক মো. সালাহ উদ্দিন বলেন, টেকসই উন্নয়নের জন্য নারীরা আর্থিকভাবে স্বাবলম্বী হওয়া জরুরী। নারীদের কর্মসংস্থানের জন্য নিজ থেকে উদ্যোগী হওয়া আবশ্যক। এ ব্যাপারে সরকার নানাভাবে সহযোগিতা করছে। জেলা তথ্য অফিসের মাধ্যমে নারীরা কোথায় কোন ধরণের সুযোগ-সুবিধা পাবে তা জানতে পারছে।   

এছাড়াও জেলা তথ্য অফিসের আয়োজিত এ সভায় বক্তারা সরকারের নীতি আদর্শ ও সংস্কারমূলক কার্যক্রম, বৈষম্যহীন ও জবাবদিহিমূলক সমাজ গঠনে গৃহীত পদক্ষেপসমূহ, ডেঙ্গু প্রতিরোধ, মানব পাচার, মাদক সন্ত্রাস, গুজব, অপপ্রচার, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, বাল্যবিবাহ ইত্যাদি প্রতিরোধ, নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে সচেতনতা, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ, অটিজম, তথ্য অধিকার ইত্যাদি বিষয়ে আলোচনা করেন।

সর্বশেষ